Advertisement
২৪ এপ্রিল ২০২৪
rohit sharma

India vs New Zealand 2021: ১৮৪ রান তুলে ৭৩ রানে জয়, তবু অখুশি সিরিজের সেরা শর্মা রোহিত

নিউজিল্যান্ডকে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে চুনকাম করে ভারতীয় ক্রিকেটে সূচনা হল রোহিত শর্মা যুগের।

খুশি নন রোহিত।

খুশি নন রোহিত। ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২১ ২৩:২০
Share: Save:

নিউজিল্যান্ডকে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে চুনকাম করে ভারতীয় ক্রিকেটে সূচনা হল রোহিত শর্মা যুগের। তিনটি ম্যাচে টসে তো জিতেছেনই, একইসঙ্গে ব্যাট হাতেও সাবলীল ভাবে খেলে গিয়েছেন রোহিত। অধিনায়কত্ব যে তাঁর উপর কোনও চাপ হয়ে বসতে পারে, এমনটা প্রথম সিরিজ দেখে একেবারেই বোঝা গেল না। টসে জিতে ব্যাটিং করার মতো সাহসী সিদ্ধান্ত নিয়েও সসম্মানে পরীক্ষায় উত্তীর্ণ রোহিত। তবে এতেও রোহিত খুশি নন। তাঁর মতে, এখনও দলের অনেক উন্নতি করতে হবে।

ম্যাচের পর জানালেন, প্রথম সিরিজে ভাল ভাবে শুরু করাই তাঁর মানসিকতা ছিল। বলেছেন, “যে কোনও অধিনায়কের কাছেই প্রথম সিরিজ জিতে শুরু করা গুরুত্বপূর্ণ। আমার মানসিকতাও একই রকম ছিল। পিচ দেখার পরেই বুঝে গিয়েছিলাম আমাদের কী করতে হবে। বল দারুণ ভাবে ব্যাটে আসছিল। শিশিরের প্রভাবও শুরু থেকে টের পাওয়া যাচ্ছিল। ব্যাটিং নিয়ে আমরা অনেক পরিকল্পনা করেছি। সবই যে আজকের ম্যাচে কাজে লেগেছে তেমন দাবি করছি না। বিশেষত মিডল অর্ডারে এখনও অনেক উন্নতি করতে হবে।”

মিডল অর্ডার নিয়ে সংশয় প্রকাশ করলেও রোহিত অত্যন্ত খুশি লোয়ার অর্ডারের ব্যাটিং পারফরম্যান্সে। বিশেষত হর্ষল পটেল এবং দীপক চাহার যে ভাবে ব্যাটিং করেছেন তা মুগ্ধ করেছে রোহিতকে। বলেছেন, “গোটা বিশ্বের বেশিরভাগ দলই অন্তত আট, ন’নম্বর পর্যন্ত ব্যাটিং গভীরতা রয়েছে। হরিয়ানার হয়ে খেলার সময় হর্ষল ওপেন করে। দীপক ব্যাট হাতে কী করতে পারে সেটা আমরা শ্রীলঙ্কা সিরিজেই দেখেছি। চাহালকেও ব্যাট হাতে ভাল লাগছিল। প্রত্যেকে কোনও না কোনও ভাবে সাহায্য করুক, এটাই আমি চাই।”

বোলারদের প্রশংসাও করেছে রোহিত। বলেছেন, “অশ্বিন যে ভাবে বল করেছে তা দুর্দান্ত। অক্ষরকেও ধন্যবাদ দেব। চাহালও দারুণ প্রত্যাবর্তন করল। তবে আলাদা করে বলব বেঙ্কটেশ আয়ারের কথা। মাঝের ওভালগুলোতে দক্ষতা দারুণ ভাবে কাজে লাগিয়েছে।”

নিজের প্রিয় মাঠ ইডেনে ফের সফল রোহিত। রবিবারও অর্ধশতরান করলেন। দেখা গেল তাঁর ট্রেডমার্ক পুল শটও। রোহিতের ব্যাখ্যা, “আমি কংক্রিট পিচ খেলে বড় হয়েছি। তবে ওপেন করার পর থেকে অনেক কিছু বদলে গিয়েছে। পুল শট আমার মধ্যে স্বাভাবিক ভাবেই আসে। বহু বার ওই শট খেলেছি। কোনও দিন সেটা ছয় হয়, আবার কোনও দিন আউট হয়ে যাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rohit sharma BCCI India vs New Zealand 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE