Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

Ravichandran Ashwin: কানপুরের পিচ নিয়ে খুশি নন অশ্বিন, তবে বিতর্ক না চেয়ে ঢোক গিললেন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৯ নভেম্বর ২০২১ ১৭:২১
রবিচন্দ্রন অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিন
ফাইল ছবি

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ড্র করল ভারত। গোটা পঞ্চম দিনে নিউজিল্যান্ডের ৯টি উইকেট ফেলতে পারল না তারা। ক্রিজ কামড়ে পড়ে থেকে ম্যাচ বাঁচিয়ে দিল নিউজিল্যান্ড। ম্যাচের পর পিচ নিয়ে খুশি হতে পারলেন না রবিচন্দ্রন অশ্বিন। দ্বিতীয় ইনিংসে তিনি তিনটি উইকেট পেলেও দিনের শেষে খুশি নন।

ম্যাচের পর পিচের প্রসঙ্গে অশ্বিন বলেছেন, “যত বারই পিচ নিয়ে প্রশ্ন উঠেছে এবং আমাকে এ ধরনের প্রশ্ন করা হয়েছে, তখনই কোনও না কোনও বিতর্ক তৈরি হয়েছে। এখন কিছু বলতে গেলে সেটা নিয়েও অহেতুক বিতর্ক বাড়বে। তাই সে দিকে যেতে রাজি নই।” অশ্বিনের কথাতেই পরিষ্কার, দেশের মাটিতে খেলা হওয়া সত্ত্বেও পিচ থেকে সে ভাবে সুবিধাই পাননি ভারতের বোলাররা।

শুধু তাই নয়, দিনের শেষ দিকে দ্রুত আলো কমে আসা নিয়েও কিছুটা বিরক্ত অশ্বিন। বলেছেন, “যতদিন আমরা এই টেস্ট খেলেছি, প্রতিদিন শেষ দিকে এসে আলো কমে গিয়েছে। তবে এটা নিয়েও কোনও অভিযোগ জানাতে চাই না। ম্যাচ জিততে না পারলেও আমরা ভাল খেলেছি। তবে এত পরিশ্রম করেও টেস্ট জিততে না পারলে একটু তো খারাপ লাগে।”

Advertisement

হরভজন সিংহকে টপকে টেস্টে ভারতের তৃতীয় সর্বোচ্চ উইকেটশিকারী হলেন অশ্বিন। সেই নিয়ে বলেছেন, “এ ধরনের মাইলফলক আসতেই থাকবে। রাহুল ভাই কোচ হয়ে আসার পর থেকেই একটা কথা পরিষ্কার করে দিয়েছে। আজ থেকে দশ বছর পরে কত উইকেট নিলাম বা কত রান করলাম, সেটা আমাদের মনে থাকবে না। কিন্তু যে স্মৃতি তৈরি করলাম, সেটা সারা জীবন মনে গেঁথে থাকবে। তাই আগামী ৩-৪ বছরে সে রকমই সুন্দর স্মৃতি তৈরি করতে চাই।”

টেস্ট ক্রিকেট খেলার মাহাত্ম্যের কথাও শোনা গেল অশ্বিনের মুখে। বলেছেন, “টেস্ট খেলতে গেলে অনেক ব্যথা, অনেক পরিশ্রম সহ্য করতে হয়। নিজের সেরাটা নিংড়ে দিতে হয়। আমি এই ধরনের ফরম্যাটে খেলতে ভালবাসি এবং উপভোগ করি। আজকের দিনটা টেস্ট ক্রিকেটের পক্ষে ভাল ছিল। আশা করি যাঁরা দেখেছেন তাঁদেরও ভাল লেগেছে।”

আরও পড়ুন

Advertisement