Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
India vs New Zealand 2022

টি-টোয়েন্টি এবং এক দিনের ক্রিকেট সমান, অভিষেকের পর উপলব্ধি ভারতের তরুণ পেসারের

প্রথম ম্যাচে ভারত ৩০৬ রান তুলেও হেরে যায়। বোলারদের ব্যর্থতার জন্যই সেটা হয়েছে বলে স্বীকার করে নেন অধিনায়ক শিখর ধাওয়ান। ভারতের পেসার বলছেন টি-টোয়েন্টি এবং এক দিনের ক্রিকেটে তফাত দেখছেন না।

 নিউ জ়িল্যান্ড সিরিজ়ে এক দিনের ক্রিকেটে অভিষেক হল ভারতীয় পেসারের।

নিউ জ়িল্যান্ড সিরিজ়ে এক দিনের ক্রিকেটে অভিষেক হল ভারতীয় পেসারের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ২০:৩৮
Share: Save:

ভারতের হয়ে ২১টি টি-টোয়েন্টি খেলে ফেললেও এক দিনের ক্রিকেটে আরশদীপ সিংহের অভিষেক হল এ বারের নিউ জ়িল্যান্ড সফরেই। একটি মাত্র ম্যাচ খেলেছেন তিনি। রবিবারের ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যাওয়ায় আরশদীপকে মাঠে নামতেই হয়নি। ভারতের তরুণ বাঁহাতি পেসারের একটি ম্যাচ খেলে মনে হয়েছে টি-টোয়েন্টি এবং এক দিনের ক্রিকেটে কোনও তফাত নেই।

Advertisement

অভিষেক ম্যাচে কোনও উইকেট পাননি আরশদীপ। ৮.১ ওভার বল করে ৬৮ রান দিয়েছেন তিনি। শুরুটা ভাল না হলেও আরশদীপ বলেন, “এক দিনের ক্রিকেটে অভিষেক হওয়ায় আমি ধন্য। সব তরুণ ক্রিকেটারের স্বপ্ন থাকে দেশের হয়ে খেলা। এখন লক্ষ্য ভাল খেলা এবং দলকে জেতানো। টি-টোয়েন্টি এবং এক দিনের ক্রিকেটের মধ্যে যদিও খুব বেশি তফাত বুঝতে পারিনি। নিজের শক্তিটা ব্যবহার করার চেষ্টা করব। রান আটকাতে চেষ্টা করব। শুরুতে বল যদি সুইং করে তা হলে বোল্ড বা এলবিডব্লিউ করার চেষ্টা করি। নয়তো রান আটকানোর।”

প্রথম ম্যাচে ভারত ৩০৬ রান তুলেও হেরে যায়। বোলারদের ব্যর্থতার জন্যই সেটা হয়েছে বলে স্বীকার করে নেন অধিনায়ক শিখর ধাওয়ান। কেন উইলিয়ামসন এবং টম লাথাম ভারতের হাত থেকে ম্যাচ তুলে নিয়ে চলে যায়। রবিবার যদিও ১২.৫ ওভার খেলা হয়। প্রথমে ব্যাট করতে নেমেছিল ভারত। কিন্তু বৃষ্টির জন্য খেলা হয়নি। সিরিজ়ে ১-০ এগিয়ে আছে নিউ জ়িল্যান্ড। শেষ ম্যাচ বুধবার। ক্রাইস্টচার্চের সেই ম্যাচে জিতলেও সিরিজ় জিতে ফেরা হবে না ধাওয়ানদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.