Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs New Zealand 2023

খেলবেন রোহিত, উইলিয়ামসনরা, শনিবার নজির গড়বে ভারতীয় ক্রিকেট বোর্ড

ভারতীয় ক্রিকেট বোর্ডের মুকুটে নতুন পালক যোগ হতে চলেছে শনিবার। নতুন অভিজ্ঞতা লাভ করবেন রায়পুরের ক্রিকেটপ্রেমীরাও। সিরিজ়ের দ্বিতীয় এক দিনের ম্যাচ ঘিরে তুঙ্গে উত্তেজনা।

নতুন নজিরের সামনে ভারতীয় ক্রিকেট বোর্ড।

নতুন নজিরের সামনে ভারতীয় ক্রিকেট বোর্ড। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ২০:১৫
Share: Save:

ভারত-নিউ জ়িল্যান্ড দ্বিতীয় এক দিনের ম্যাচ শনিবার। রায়পুরের এই ম্যাচ ভারতীয় ক্রিকেটের মুকুটে নতুন পালক যোগ করবে। তাই রোহিত শর্মা, কেন উইলিয়ামসনদের খেলা ঘিরে সাজ সাজ রব ছত্তিশগড়ের রাজধানীতে।

রায়পুরের শহিদ বীর নারায়ণ সিংহ স্টেডিয়াম হতে চলেছে দেশের ৫০তম স্টেডিয়াম, যেখানে আয়োজিত হবে এক দিনের আন্তর্জাতিক ম্যাচ। আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ এই প্রথম পেতে চলেছেন রায়পুরের ক্রিকেটপ্রেমীরা। শনিবার ৪৯ হাজার দর্শকাসনের ঝাঁ চকচকে স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত এবং নিউ জ়িল্যান্ড। ২০০৮ সালে উদ্বোধন হয় স্টেডিয়ামটির। ভারতের তৃতীয় এবং বিশ্বের চতুর্থ বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম এটি। ভারতের স্বাধীনতার জন্য ১৮৫৭ সালে ইংরেজদের বিরুদ্ধে যুদ্ধ করে শহিদ হয়েছিলেন রায়পুরের তৎকালীন রাজা বীর নারায়ণ সিংহ বিঞ্জওয়ার। তাঁর নামেই স্টেডিয়ামের নামকরণ করা হয়েছে।

ছত্তিশগড় রাজ্য ক্রিকেট সংস্থার সচিব মুকুল তিওয়ারি বলেছেন, ‘‘এটা আমাদের কাছে দারুণ গর্বের মুহূর্ত। আমরা ভারত-নিউ জ়িল্যান্ড ম্যাচের জন্য সম্পূর্ণ প্রস্তুত। ক্রিকেট নিয়ে মানুষের উৎসাহ প্রবল। টিকিট বিক্রি শুরু হতেই সেটা আমরা বুঝতে পেরেছিলাম। মাত্র ছ’ঘণ্টায় অনলাইনের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। এখনও রোজ বহু মানুষ স্টেডিয়ামের সামনে ভিড় করছেন টিকিটের আশায়। স্কুল পড়ুয়াদের জন্য আমরা চার আসন সংরক্ষিত রেখেছি। এই আসনগুলোর টিকিটের দাম রাখা হয়েছে ৩০০ টাকা।’’

তিওয়ারি আরও বলেছেন, ‘‘আমাদের সব প্রস্তুতি সম্পূর্ণ। প্রায় ৫০ হাজার দর্শক আসন ভর্তি থাকবে শনিবার। সবুজ মখমলের মতো আউটফিল্ড এবং স্পোর্টিং উইকেট তৈরি করা হয়েছে। আশা করছি ভাল ম্যাচ হবে। আগামী এক দিনের বিশ্বকাপের একটি ম্যাচও হবে এই স্টেডিয়ামে। তার আগে আমরা দেখাতে চাই, কতটা দক্ষতার সঙ্গে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে পারি।’’

বড় পর্যায়ের ক্রিকেট ম্যাচ আয়োজনের অভিজ্ঞতা রয়েছে ছত্তিশগড় ক্রিকেট সংস্থার কর্তাদের। ২০১৩ এবং ২০১৫ সালে আইপিএলের একটি করে ম্যাচ হয়েছিল শহিদ বীর নারায়ণ সিংহ স্টেডিয়ামে। তা ছাড়াও ২০১৪ সালে চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টির আটটি ম্যাচ হয়েছিল। সর্বোচ্চ পর্যায়ের ৫০ ওভারের ম্যাচ অবশ্য এই প্রথম হবে। ভারতীয় ক্রিকেট বোর্ড ম্যাচ আয়োজনের জন্য সব রকম ভাবে সাহায্য করছে ছত্তিশগড়ের ক্রিকেট কর্তাদের। বিসিসিআই সমাজমাধ্যমেও রায়পুরের প্রথম আন্তর্জাতিক ম্যাচের কথা জানিয়েছে। উল্লেখ্য, ২০১৬ সালে বিসিসিআইয়ের পূর্ণ সদস্যের মর্যাদা পেয়েছে ছত্তিশগড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE