Advertisement
০১ মে ২০২৪
Rahul Dravid

নিজের নামে সাজঘর! শুভমনকে সঙ্গে নিয়ে ঘুরে দেখে এলেন দ্রাবিড়

ইনদওরে গিয়ে নিজের নামেই সাজঘর দেখে আবেগ ধরে রাখতে পারলেন না রাহুল দ্রাবিড়। শুভমন গিলের সঙ্গে সাক্ষাৎকারের মাঝেই তাঁর আবেগ ধরা পড়ল।

ইনদওরে গিয়ে নিজের নামেই ড্রেসিংরুম দেখে আবেগ ধরে রাখতে পারলেন না রাহুল দ্রাবিড়।

ইনদওরে গিয়ে নিজের নামেই ড্রেসিংরুম দেখে আবেগ ধরে রাখতে পারলেন না রাহুল দ্রাবিড়। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ১১:১৯
Share: Save:

ক্রিকেট থেকে অবসর নিলেও খেলার থেকে কখনওই যোগাযোগ বিচ্ছিন্ন হয়নি তাঁর। কিছু দিন বিরতি নেওয়ার পর প্রথমে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) প্রধান, তার পরে জাতীয় দলের কোচ হয়েছেন। তার আগে রয়েছে সফল ক্রিকেটজীবন। ইনদওরে গিয়ে নিজের নামেই ড্রেসিংরুম দেখে আবেগ ধরে রাখতে পারলেন না রাহুল দ্রাবিড়। শুভমন গিলের সঙ্গে সাক্ষাৎকারের মাঝেই তাঁর আবেগ ধরা পড়ল।

ভারতের হয়ে খেলা অন্যতম সেরা ক্রিকেটারদের তালিকায় রাখা হয় তাঁকে। ভদ্র এবং নম্র স্বভাবের বলেই পরিচিত দ্রাবিড়। কোচ হওয়ার পরেও তাঁর সেই স্বভাবের বদল হয়নি। এ হেন দ্রাবিড়ের নামে দীর্ঘ দিন ধরেই মধ্যপ্রদেশ ক্রিকেট সংস্থা ইনদওরের সাজঘরের নাম রেখেছে। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচ খেলতে এসে সেই সাজঘরে ঢুকেই আবেগপ্রবণ দ্রাবিড়।

শুভমনকে সাক্ষাৎকারে বলেছেন, “খুব ভাল লাগছে। এত বছর ধরে এত মানুষের ভালবাসা পাওয়া মুখের কথা নয়। এই দেশের হয়ে ক্রিকেট খেলা সৌভাগ্যের ব্যাপার। প্রচুর ভালবাসা পেয়েছি। এত দিন ধরে ক্রিকেট খেলার মতো দক্ষতা আমার ছিল, এটা ভেবে ভাগ্যবান। মাঝে মাঝে একটু লজ্জাও লাগে। কিন্তু সব কিছুর জন্য আমি কৃতজ্ঞ।”

১৬৪টি টেস্ট খেলে ১৩২৮৮ রান রয়েছে দ্রাবিড়ের। ৩৪৪টি টেস্ট খেলে ১০৮৮৯ রান করেছেন। আইপিএলে তিনি ৮৯টি ম্যাচ খেলে করেছেন ২১৭৪ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE