Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
India Vs New Zealand

তরুণ ক্রিকেটারদের সবাই সুযোগ পাবেন না, সিরিজ় শুরুর আগেই জানিয়ে রাখল ভারত

নিউ জ়িল্যান্ড সিরিজ়ে নেই রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুল, হার্দিক পাণ্ড্যরা। নেতৃত্ব দিচ্ছেন ধাওয়ান। ২০১৩ সালে টেস্ট অভিষেক হয় তাঁর। ২৭ বছর বয়সে দলের ধারাবাহিক সদস্য হন।

সুজগের অপেক্ষায় উমরান মালিক।

সুজগের অপেক্ষায় উমরান মালিক। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ১৯:১৬
Share: Save:

টি-টোয়েন্টি সিরিজ়ে অনেক ক্রিকেটার সুযোগ না পাওয়ায় কথা শুনতে হয়েছিল হার্দিক পাণ্ড্যকে। এ বার এক দিনের সিরিজ় শুরুর আগেই শিখর ধাওয়ান ইঙ্গিত দিয়ে রাখলেন যে, সকলকে সুযোগ দেওয়া হবে না। শুক্রবার থেকে শুরু হবে ভারত বনাম নিউ জ়িল্যান্ড এক দিনের সিরিজ়। তিন ম্যাচের সিরিজ় খেলবে দুই দল।

Advertisement

নিউ জ়িল্যান্ড সিরিজ়ে নেই রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুল, হার্দিক পাণ্ড্যরা। নেতৃত্ব দিচ্ছেন ধাওয়ান। ২০১৩ সালে টেস্ট অভিষেক হয় তাঁর। ২৭ বছর বয়সে দলের ধারাবাহিক সদস্য হন। ধাওয়ান জানেন, বাইরে বসতে কেমন লাগে। ধাওয়ান বলেন, “এটা একটা ভাল দিক যে, এত তরুণ ক্রিকেটার দলে রয়েছে। আমার কাছে সব থেকে গুরুত্বপূর্ণ হচ্ছে পরিষ্কার ভাবে কথা বলা। কেন বসানো হল তা জানিয়ে দেওয়া। ক্রিকেটারদের খারাপ লাগতে পারে। ভেঙে পড়তে পারে তারা। এটাই স্বাভাবিক। কিন্তু তাকে জানতে হবে যে দলের ভালর জন্যই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

ভারতের হয়ে ১৬১টি এক দিনের ম্যাচ খেলেছেন ধাওয়ান। তাঁর ঝুলিতে রয়েছে ৬৬৭২ রান। কিন্তু ৩৭ বছরে পা দিতে চলা ধাওয়ান এখনও কোনও ভুল করতে রাজি নন। তিনি মনে করেন যে কোনও এক ধরনের ক্রিকেট খেললে ক্রিকেটারদের কাজ সামলাতে সুবিধা হয়। তিনি বলেন, “প্রতিটা ক্রিকেটার নিজের মতো করে ঠিক করে যে সে কোন ধরনের ক্রিকেটে খেলবে। আমার কাছে এটা সৌভাগ্যের যে, আমাকে দেশের হয়ে এক ধরনের ক্রিকেটই খেলতে হয়। আমি তরতাজা হয়ে মাঠে নামতে পারি। আগে তিন ধরনের ক্রিকেট খেলার সময় সেটা হত না।”

পরের বছর এক দিনের বিশ্বকাপ। সেই দলে ঢোকার জন্য ধাওয়ানের লড়াই হবে শুভমন গিল, লোকেশ রাহুলদের সঙ্গে। ধাওয়ান বলেন, “আমরা ভাল খেলছি। শুভমনের সঙ্গে ভাল জুটি তৈরি হয়েছে আমার। কিন্তু আমাকে পারফর্ম করে যেতে হবে। যত দিন খেলছি, নিজের সেরাটা দিতে হবে। এটাই আমাকে উজ্জীবিত করে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.