Advertisement
১৬ মে ২০২৪
India vs Pakistan

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের দিন বদল? নিরাপত্তার কারণে সিদ্ধান্ত নিতে পারে বোর্ড

বিশ্বকাপে আগামী ১৫ অক্টোবর ভারত এবং পাকিস্তানের ম্যাচ হওয়ার কথা। সেই ম্যাচের দিন বদলে যেতে পারে। দাবি একটি সংবাদমাধ্যমের। নিরাপত্তার কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

cricket

রোহিত শর্মা (বাঁ দিকে) এবং বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ১০:০২
Share: Save:

বিশ্বকাপে আগামী ১৫ অক্টোবর ভারত এবং পাকিস্তানের ম্যাচ হওয়ার কথা। তবে সেই ম্যাচ পিছিয়ে যেতে পারে। এমনটাই জানিয়েছে একটি সংবাদমাধ্যম। তাদের দাবি, ওই দিন নবরাত্রি শুরু হচ্ছে। ফলে নিরাপত্তা নিয়ে সমস্যা দেখা দিতে পারে। আগামী বৃহস্পতিবার বোর্ডের একটি বৈঠক রয়েছে। সেখানেই এই ম্যাচের নতুন তারিখ ঘোষণা করা হতে পারে।

গুজরাতের আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হওয়ার কথা এই ম্যাচ। কিন্তু নবরাত্রি গুজরাতের একটি গুরুত্বপূর্ণ উৎসব। অনেকটা পশ্চিমবঙ্গের দুর্গাপুজোর মতোই। টানা দশ দিন ধরে চলা এই উৎসবে স্থানীয় মানুষের মাতামাতি থাকেই। ফলে বিশ্বকাপের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচের দিন পর্যাপ্ত পুলিশের ব্যবস্থা করা থেকে শুরু করে ক্রিকেটার ও দর্শকদের নিরাপত্তা নিয়ে সমস্যা হতে পারে। ফলে ভারতের বিভিন্ন নিরাপত্তা সংস্থা বোর্ডকে অনুরোধ করেছে অন্য কোনও দিন এই ম্যাচ আয়োজন করতে।

বোর্ডের এক কর্তা ওই সংবাদমাধ্যমকে বলেছেন, “আমাদের কাছে যে বিকল্প রয়েছে তা আলোচনা করে দেখা হচ্ছে এবং দ্রুতই সিদ্ধান্ত নেওয়া হবে। নিরাপত্তা সংস্থার তরফে আমাদের জানানো হয়েছে, ভারত-পাকিস্তানের মতো হাই প্রোফাইল ম্যাচে আমদাবাদে দেশ-বিদেশ থেকে হাজার হাজার সমর্থক আসবেন। নবরাত্রির কারণে ওই সময়ে সেই ম্যাচ আয়োজনে সমস্যা হতে পারে।”

যদি একান্তই দিন পরিবর্তন না হয়, তা হলে সমর্থকদের কাছে তা দুঃসহ অভিজ্ঞতা হতে চলেছে। আমদাবাদের সমস্ত হোটেল এবং হোমস্টে বুক করা হয়ে গিয়েছে। বিমানের টিকিটও শেষ। যা বাকি রয়েছে তার দাম আকাশ ছুঁয়েছে। নবরাত্রির কারণে রাস্তাঘাটে প্রচুর ভিড় থাকার সম্ভাবনা। সে সব পেরিয়ে ম্যাচ দেখতে যাওয়া কঠিন বলেই জানিয়েছেন নিরাপত্তা বিশেষজ্ঞরা। দিন বদল হলে অবশ্য সবটাই বদলে যাবে। প্রায় প্রত্যেকেই হোটেল এবং বিমানের বুকিং বাতিল করে দেবেন।

মঙ্গলবার রাতে বোর্ডের সচিব জয় শাহ বিশ্বকাপের ম্যাচ আয়োজনকারী সব রাজ্য সংস্থাকে নয়াদিল্লিতে একটি বৈঠকে দেখেছেন। সেখানে নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখা হবে এবং নতুন দিন চূড়ান্ত করা হবে। একটি চিঠিতে জয় শাহ জানিয়েছেন, সবার স্বার্থেই এই বৈঠক হওয়া জরুরি, যাতে যার যা সমস্যা রয়েছে তা আলাপ-আলোচনার মাধ্যমে ঠিক করে নেওয়া যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan ICC ODI World Cup 2023 BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE