Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Cheteshwar Pujara: প্রথম ইনিংসে আরও বেশি রান তোলা উচিত ছিল আমাদের, বললেন পুজারা

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ইনিংসে আরও অন্তত ৩০-৪০ রান বেশি তোলা উচিত ছিল বলে মনে করছেন চেতেশ্বর পুজারা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১২ জানুয়ারি ২০২২ ১৭:২৫
Save
Something isn't right! Please refresh.
চেতেশ্বর পুজারা।

চেতেশ্বর পুজারা।
ফাইল ছবি

Popup Close

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ইনিংসে আরও অন্তত ৩০-৪০ রান বেশি তোলা উচিত ছিল বলে মনে করছেন চেতেশ্বর পুজারা। তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ২২৩ রানে অলআউট হয়ে গিয়েছে ভারত। নিজে ৭৭ বলে ৪৩ রান করেন পুজারা। বিরাট কোহলী করেছেন ৭৯ রান। তবে বাকি ব্যাটাররা ব্যর্থ হওয়ায় আরও বেশি রান তুলতে পারেনি ভারত।

দ্বিতীয় দিনের খেলা শুরুর আগে সম্প্রচারকারী চ্যানেলে পুজারা বলেছেন, “আমার মনে হয় এই ধরনের পিচে ২৭৫ রান ভাল স্কোর। বোলাররা যদি নিজেদের দক্ষতা কাজে লাগাতে পারে এবং নির্দিষ্ট লাইন ও লেংথে বল করতে পারে তা হলে অনেক সুবিধা পাবে। এটা এমন একটা পিচ যেখানে বোলার এবং ব্যাটার দু’জনেই সুবিধা পাবে।”

Advertisement

কোহলীর সঙ্গে প্রথম ইনিংসে ১৫৩ বলে ৬২ রানের জুটি গড়েছিলেন পুজারা। সেই প্রসঙ্গে বলেছেন, “পিচে বোলাররা ভালই সাহায্য পাচ্ছে। ফলে কোন শট খেলতে হবে এবং কোনটা ছেড়ে দিতে হবে সেটা জানা খুবই জরুরি। এক বার ক্রিজে সেট হয়ে গেলে তারপরে অনায়াসে ইনিংস এগিয়ে নিয়ে যাওয়া যায়। তবে বিরাট যে ভাবে কাল ব্যাট করেছে আমি সে ভাবে খেলতে পারিনি। এরকম জুটি গড়লে অনেক সময় মনে হয় যে পিচে বোধহয় বোলারদের জন্য কিছু নেই। কিন্তু মাত্র একটা বলে খেলা পুরো বদলে যেতে পারে। তাই আমার মনে হয় আরও অন্তত ৩০-৪০ রান বেশি তোলা উচিত ছিল।”

তবে মহম্মদ শামি, যশপ্রীত বুমরাদের নিয়ে আশাবাদী পুজারা। বলেছেন, “আমাদের বোলারদের নিয়ে আমি আত্মবিশ্বাসী। বিশ্বের অন্যতম সেরা বোলিং লাইন-আপ রয়েছে আমাদের। যদি আমরা সঠিক ভাবে বল করতে পারি তা হলে এই পিচে অনেক সাহায্য পাব। এই পিচে তৃতীয় ইনিংসে ব্যাট করা সহজ হয়ে যাবে। সেখানেও আমরা বড় রান তুলতে পারি।”

উল্লেখ্য, প্রথম ইনিংসে এই প্রতিবেদন লেখা পর্যন্ত চার উইকেটে ৫২ রান তুলেছে দক্ষিণ আফ্রিকা। কিগান পিটারসেন অর্ধশতরান করেছেন।



Something isn't right! Please refresh.

Advertisement