Advertisement
১১ মে ২০২৪
Virat Kohli

Virat Kohli: সিদ্ধান্তে অখুশি, ম্যাচের মাঝেই আম্পায়ারের সঙ্গে তর্ক জুড়লেন কোহলী

দ্বিতীয় দিনের শুরুতেই এডেন মার্করামকে ফিরিয়ে দিয়ে ভারতের শুরুটা দুর্দান্ত করেছিলেন যশপ্রীত বুমরা। কিন্তু এরপরেই খেলায় বিতর্ক।

বিরাট কোহলী।

বিরাট কোহলী। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২২ ১৭:০২
Share: Save:

দ্বিতীয় দিনের শুরুতেই এডেন মার্করামকে ফিরিয়ে দিয়ে ভারতের শুরুটা দুর্দান্ত করেছিলেন যশপ্রীত বুমরা। কিন্তু এরপরেই খেলায় বিতর্ক। বিপজ্জনক এলাকায় পা দেওয়ার জন্য মহম্মদ শামিকে সতর্ক করে দিয়েছিলেন আম্পায়ার মারাইস ইরাসমাস। এই সিদ্ধান্তে খুশি হননি বিরাট কোহলী। আম্পায়ারের সঙ্গে তর্ক জুড়ে দেন।

রিপ্লেতে দেখা যায়, শামি একাধিক বার পিচের বিপজ্জনক এলাকায় পা দিয়েছেন। শুধু তাই নয়, যে বলের পরে আম্পায়ার শামিকে সতর্ক করে দেন তার আগে অন্তত তিন বার পিচের বিপজ্জনক এলাকায় ঢুকে পড়েছিলেন ভারতীয় বোলার। কিন্তু এতেও খুশি হননি কোহলী। তিনি আম্পায়ারকে সতর্ক করে দেওয়ার কারণ জানতে চান। আম্পায়ার ইরাসমাস ভারত অধিনায়ককে তা ব্যাখ্যা করে বুঝিয়ে দেন।

দ্বিতীয় দিন মধ্যাহ্নভোজের বিরতিতে তিন উইকেট হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রথম দিনেই তারা হারিয়েছিল আগের ম্যাচের নায়ক তথা দলের অধিনায়ক ডিন এলগারকে। বুমর এমন একটি ডেলিভারিতে মার্করামকে পরাস্ত করেন যেটি আচমকা ভেতরে ঢুকে এসেছিল। মার্করাম বলের লাইনই বুঝতে পারেননি। সরাসরি তাঁর অফস্টাম্প নড়ে যায়।

প্রথম ইনিংসে ২০৩ রানে অলআউট হয়ে গিয়েছিল ভারত। ২০১ বলে ৭৯ রানের ইনিংস খেলেন কোহলী। তবে বাকি ভারতীয় ব্যাটারদের ব্যর্থতা অব্যাহত। চেতেশ্বর পুজারা রান করলেও অজিঙ্ক রহাণে দু’অঙ্কের রানের পৌঁছতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE