Advertisement
২৫ এপ্রিল ২০২৪
cheteshwar pujara

Cheteshwar Pujara: সিরিজ জয়ের খরা কাটতে পারে এ বার, প্রোটিয়া সফর শুরুর আগে বললেন পুজারা

দক্ষিণ আফ্রিকার পিচ মানেই আগুনে গতি এবং বাউন্সের ফুলঝুরি। যে কারণে রামধনুর দেশ থেকে এখনও সিরিজ জিতে ফিরতে পারেনি ভারত।

দক্ষিণ আফ্রিকায় আগে খেলার অভিজ্ঞতা তাঁদের সাহায্য করবে, এমনটাই মনে করছেন পুজারা।

দক্ষিণ আফ্রিকায় আগে খেলার অভিজ্ঞতা তাঁদের সাহায্য করবে, এমনটাই মনে করছেন পুজারা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ১৯:০৬
Share: Save:

দক্ষিণ আফ্রিকার পিচ মানেই আগুনে গতি এবং বাউন্সের ফুলঝুরি। যে কারণে রামধনুর দেশ থেকে এখনও সিরিজ জিতে ফিরতে পারেনি ভারত। তবে এ বার সেই খরা কাটতে পারে বলে মনে করছেন দলের ব্যাটার চেতেশ্বর পুজারা। তাঁর মতে, পেস-বান্ধব পিচে খেলার মতো ক্ষমতা রয়েছে তাঁদের।

বৃহস্পতিবার বোর্ডের ওয়েবসাইটে পোস্ট করা এক ভিডিয়োয় পুজারা বলেছেন, “সফরকারী দল হিসেবে আপনি খেলতে গেলে যে গতি, বাউন্স, বলের নড়াচড়া থাকবে, এটা মেনে নিতেই হবে। ভারতের বাইরে যে কোনও দেশে জোরে বোলারদের খেলা অন্য রকম একটা চ্যালেঞ্জ। এই দল সেটা জানে এবং আমাদের ব্যাটিং লাইন-আপে অনেক ভারসাম্য রয়েছে। আশা করা যায় সেটা আমরা সামলাতে পারব। যে প্রস্তুতি হয়েছে, তাতে ভাল খেলার ব্যাপারে আমরা আশাবাদী।”

দক্ষিণ আফ্রিকায় আগে খেলার অভিজ্ঞতা তাঁদের সাহায্য করবে, এমনটাই মনে করছেন পুজারা। বলেছেন, “দলে থাকা বেশিরভাগ ক্রিকেটারই আগে দক্ষিণ আফ্রিকায় খেলেছে। ফলে প্রস্তুতির দিক থেকে যাবতীয় অভিজ্ঞতা রয়েছে। তবে ঘরের মাঠ ওরা আরও ভাল চেনে। ওদের বোলিং লাইন-আপও অন্যতম সেরা।”

পুজারা এ-ও মনে করছেন, বছরের শুরুতে অস্ট্রেলিয়ায় সিরিজ জয় এবং ইংল্যান্ডে ২-১ এগিয়ে থাকার অভিজ্ঞতা তাঁদের সাহায্য করবে। বলেছেন, “বিদেশের মাটিতে যে আমরা জিততে পারি, সেটা এই দলের আত্মবিশ্বাসকে অনেকটাই বাড়িয়ে দেবে। এই বিশ্বাস রয়েছে যে আমরা যে কোনও পরিস্থিতিতে জিততে পারি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE