Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs South Africa 2021-22

India vs South Africa 2021-22: ম্যাচ কার্যত তাঁদের পকেটে, রাহুলদের ইনিংস শুরুর আগেই বুঝে যান ভ্যান ডার ডুসেন

টেস্ট সিরিজের শেষ দুটি ম্যাচেই চতুর্থ ইনিংসে ভারতের রান তাড়া করে জিতেছিলেন তাঁরা। সেই জয় থেকেই আত্মবিশ্বাস পেয়ে নেমেছিলেন।

প্রথম এক দিনের ম্যাচের সেরা রাসি ভ্যান ডার ডুসেন

প্রথম এক দিনের ম্যাচের সেরা রাসি ভ্যান ডার ডুসেন ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ১৬:২৯
Share: Save:

টেস্ট সিরিজের শেষ দু’টি ম্যাচেই চতুর্থ ইনিংসে ভারতের রান তাড়া করে জিতেছিলেন তাঁরা। সেই জয় থেকেই আত্মবিশ্বাস পেয়ে নেমেছিলেন এক দিনের সিরিজ খেলতে। বুধবার প্রথম এক দিনের ম্যাচের সেরা রাসি ভ্যান ডার ডুসেন মনে করেন, ২৮০ তোলার পরেই ম্যাচ চলে এসেছিল তাঁদের পকেটে।

রবিচন্দ্রন অশ্বিন এবং যুজবেন্দ্র চহালদের সামলে ৯টি বাউন্ডারি এবং ৪টি ছক্কার সাহায্যে অপরাজিত ১২৯ করেন ডুসেন। তার থেকেও বড় ব্যাপার, যে ভাবে ভারতীয় দলের উপর টানা আক্রমণ করে চাপ বাড়িয়েছিলেন তিনি, তা বিপদে ফেলে দেয় কেএল রাহুলদের।

ম্যাচের পর ডুসেন বলেছেন, “খেলতে নামার আগে একটু চাপে ছিলাম। কিন্তু ব্যাটার হিসেবে চাপের মুহূর্তেই ঘুরে দাঁড়াতে হয়। টেস্টে সিরিজে দু’বার চতুর্থ ইনিংসে রান তাড়া করে জিতেছি। সেই আত্মবিশ্বাস নিয়েই খেলতে নেমেছিলাম। জানতাম ২৮০-র বেশি রান তুললেই ম্যাচে আমরা ভাল জায়গায় থাকব।”

ডুসেনের সংযোজন, “আমার প্রধান লক্ষ্য ছিল আক্রমণ বজায় রাখা। সুইপ এবং রিভার্স সুইপ মেরে স্পিনারদের উপরে পাল্টা চাপ দিতে চেয়েছিলাম। প্রথম থেকেই আগ্রাসন রাখায় সেটা কাজে দিয়েছে। ম্যাচ এক বার আমাদের নিয়ন্ত্রণে চলে আসতেই বড় রান করার দিকে মন দিই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa 2021-22 Virat Kohli KL Rahul
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE