Advertisement
২১ মে ২০২৪
Rohit Sharma

India tour of South Africa: দ্রাবিড়যুগে নিশ্চিন্তে ব্যাট করছেন শ্রেয়স আয়ার

শ্রেয়সের ক্রিকেট জীবনে কানপুরের মাঠ খুবই উল্লেখযোগ্য। এই মাঠেই রঞ্জি ক্রিকেটে তাঁর পারফরম্যান্স নজর কেড়েছিল।

টেস্ট ক্রিকেটে নবাগত শ্রেয়স আয়ার।

টেস্ট ক্রিকেটে নবাগত শ্রেয়স আয়ার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২১ ১৬:১৯
Share: Save:

সাদা বলের ক্রিকেটে ভারতের হয়ে ৫৪টি ম্যাচ খেলে ফেললেও টেস্ট ক্রিকেটে নবাগত শ্রেয়স আয়ার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে অভিষেক ম্যাচেই শতরান করে শুরু করেছিলেন তিনি। এর পর ২৭ বছরের এই ব্যাটারকে দক্ষিণ আফ্রিকা না নিয়ে যাওয়া সত্যিই অন্যায় হত। অজিঙ্ক রহাণের ছন্দে না থাকা ফের সুযোগ এনে দিতে পারে শ্রেয়সের সামনে। তিনি নিজেও দলে নিশ্চিন্তে রয়েছেন বলে জানিয়েছেন।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শ্রেয়স বলেন, “যে কোনও পেশাদার ক্রিকেটারের স্বপ্ন টেস্ট ক্রিকেট খেলা। আমি সব সময় ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে খেলতে চেয়েছি। তবে নিজের উপর কখনও চাপ দিইনি। নিজের ক্ষমতার উপর ভরসা রেখেছি। এত দিন পর সুযোগ পেয়েছি এবং আমি তৈরি।”

দীর্ঘ দিন ধরে সাদা বলের ক্রিকেট খেলার পরেও শ্রেয়সের মনে একটা অতৃপ্তি রয়ে গিয়েছিল। তিনি বলেন, “যেটা ভালবাসি, আমি সেটাই করছি। তবে আমি কখনও তৃপ্ত হই না। যা পেয়েছি তাতে আমি খুশি। কিন্তু সব সময় মনে করি আমার আরও পাওয়া বাকি আছে। আরও খাটতে হবে, আরও অনেকটা পথ হাঁটতে হবে।”

শ্রেয়সের ক্রিকেট জীবনে কানপুরের মাঠ খুবই উল্লেখযোগ্য। এই মাঠেই রঞ্জি ক্রিকেটে তাঁর পারফরম্যান্স নজর কেড়েছিল। অভিষেক ম্যাচে শতরানও এসেছে এই মাঠেই। তবে চাপ ছিল না বলেই জানিয়েছেন শ্রেয়স। তিনি বলেন, “আমি নিজের মতো খেলতে চাই। এই ম্যানেজমেন্ট আমাকে সেই খেলাটাই খেলতে দিয়েছে। রান করার বল পেলে আমি মারবই।”

রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দলে খেলেছেন শ্রেয়স। আইপিএল-এ তাঁর বিরুদ্ধেও খেলেছেন। শ্রেয়স বলেন, “রোহিতের অধিনায়কত্বের নিজস্ব ধরন আছে। দলের থেকে আসল খেলাটা বার করে নিতে জানে। সবাইকে খুব উৎসাহ দেয়, তরুণদের সঙ্গে নিয়ে খেলতে জানে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma test cricket Shreyas Iyer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE