Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli: মাঠ থেকে কোহলীর নির্দেশ, ডাগআউটে ছন্দ মিলিয়ে হাততালি দিলেন ঋদ্ধিমানরা, দেখুন ভিডিয়ো

তখন দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনের খেলা চলছে। এমন সময় কোহলী মাঠে হঠাৎই ছন্দ মিলিয়ে হাততালি দিতে শুরু করলেন।

কোহলীর নির্দেশে হাততালি ঋদ্ধিদের।

কোহলীর নির্দেশে হাততালি ঋদ্ধিদের। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২২ ১৬:৪০
Share: Save:

দ্বিতীয় টেস্টে পিঠের চোটের কারণে তিনি খেলতে পারেননি। তখনই অনেকে বলেছিলেন, মাঠের মধ্যে বিরাট কোহলীর শক্তির সেই স্ফুরণ, সেই উত্তেজনা ভারতের খেলায় দেখা যাচ্ছে না। কোহলীর মাঠে থাকা কতটা চাঙ্গা করে ভারতীয় দলকে, তা দেখতে পাওয়া গেল দ্বিতীয় দিনের একটি ঘটনায়।

তখন দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনের খেলা চলছে। এমন সময় কোহলী মাঠে হঠাৎই ছন্দ মিলিয়ে হাততালি দিতে শুরু করলেন। সেইসঙ্গে ডাগআউটে বসে থাকা সতীর্থদের ইঙ্গিত করলেন তাঁর সঙ্গে ছন্দ মিলিয়ে হাততালি দিতে। দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসের ৫৭তম ওভার চলছিল তখন। বল করছিলেন যশপ্রীত বুমরা। সেই সময় কোহলীর দেখাদেখি ডাগআউটে থাকা মহম্মদ সিরাজ, ঋদ্ধিমান সাহারা হাততালি দিতে শুরু করেন।

বুমরার ঠিক আগের ওভারেই পরপর দু’টি উইকেট পেয়েছিলেন মহম্মদ শামি। তেম্বা বাভুমা এবং কিগান পিটারসেন তখন লম্বা জুটি গড়ার দিকে এগোচ্ছিলেন। এমন সময় শামির বলে দুরন্ত ক্যাচ নিয়ে বাভুমাকে ফেরান কোহলী। তারপরেই উইকেটকিপার কাইল ভেরেনকে ফিরিয়ে দেন শামি। এক ওভারে পরপর দু’টি উইকেট ভারতকে ম্যাচে ফিরিয়ে আনে। দক্ষিণ আফ্রিকা ব্যাটারদের উপর পাল্টা চাপ দিতেই সতীর্থদের উজ্জীবিত করছিলেন কোহলী।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে চার উইকেট হারিয়ে ১৩০ রান তুলেছে ভারত। ঝোড়ো অর্ধশতরান করে ক্রিজে অপরাজিত রয়েছেন ঋষভ পন্থ। তাঁর সঙ্গে উইকেট কামড়ে পড়ে রয়েছেন কোহলী (২৮)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE