Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
Virat Kohli

প্রথম ভারতীয় হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেটে অনন্য নজির গড়লেন কোহলি

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নজির গড়লেন বিরাট কোহলি। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসাবে টি-টোয়েন্টি ফরম্যাটে ১১ হাজার রান হয়ে গেল তাঁর। রবিবার ১৯ রান করার পরেই এই কীর্তি গড়ে ফেলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

নজির গড়লেন কোহলি।

নজির গড়লেন কোহলি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২২ ১০:৩৫
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে অনন্য নজির গড়ে ফেললেন বিরাট কোহলি। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসাবে টি-টোয়েন্টি ফরম্যাটে ১১ হাজার রান হয়ে গেল তাঁর। রবিবার ১৯ রান করার পরেই এই কীর্তি গড়ে ফেলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

Advertisement

ঘরোয়া লিগ এবং আন্তর্জাতিক, সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে ১১ হাজার রান হল কোহলির। বাকি ক্রিকেটারদের তুলনায় সবচেয়ে কম সময়ে তিনি ১১ হাজার রানে পৌঁছলেন। মাত্র ৩৫৪টি ইনিংস লেগেছে তাঁর। ওয়েন পার্নেলকে লং-অফের উপর দিয়ে ছয় মেরে এই কীর্তি স্থাপন করেন কোহলি। টি-টোয়েন্টি ফরম্যাটে কোহলির পরে ভারতীয় হিসাবে রয়েছেন রোহিত শর্মা (১০৫৮৭)।

টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেলের (১৪৫৬২)। তার পরে রয়েছেন আর এক ক্যারিবিয়ান কায়রন পোলার্ড (১১৯১৫)। পাকিস্তানের শোয়েব মালিকের (১১৯০২) পরে চতুর্থ স্থানে রয়েছেন কোহলি (১১০৩০)। টি-টোয়েন্টিতে দেশের হয়ে সবচেয়ে বেশি রানের নিরিখে প্রথম স্থানে রয়েছেন রোহিত শর্মা (৩৭৩৭)। তাঁর ঠিক ১৫ রান পিছনে রয়েছেন কোহলি (৩৭১২)।

উল্লেখ্য, এ দিন ভারতের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে হাজার রান পেরিয়ে গেলেন সূর্যকুমার যাদব। মাত্র ৩৩টি টি-টোয়েন্টি খেলে তিনি এই কীর্তি গড়লেন। তৃতীয় দ্রুততম ভারতীয় হিসাবে হাজার রানে পৌঁছলেন সূর্য।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.