Advertisement
০৪ মে ২০২৪
Ravindra Jadeja

Kapil Dev: জাডেজার সাফল্যের রহস্য কী, বিশ্লেষণ করছেন কপিল

কপিল বলেছেন, ‘‘আমি বিশ্বাস করি চাপের মধ্যে কোনও কিছুই ভাল করে করা যায় না। ক্রিকেট মাঠেও বেশি চাপ নিলে পারফরম্যান্স তো খারাপ হবেই।’’

জাডেজায় মজেছেন কপিল।

জাডেজায় মজেছেন কপিল। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২২ ১৭:১১
Share: Save:

এই মুহূর্তে ব্যাটে, বলে সফল রবীন্দ্র জাডেজা। কী করে সাফল্য পাচ্ছেন ভারতের এই অলরাউন্ডার, তার ব্যাখ্যা দিলেন কপিল দেব। এখনকার অলরাউন্ডারের বিশ্লেষণ করলেন প্রাক্তন।
মোহালিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে জাডেজার পারফরম্যান্সের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন তিনি। কপিলের মতে, চাপ না নেওয়াই জাডেজার সাফল্যের চাবিকাঠি। কপিল বলেছেন, ‘‘নতুন ক্রিকেটারদের মধ্যে জাডেজাকে আমার ভাল লাগে। চাপ মুক্ত ভাবে খেলতে পারে। ক্রিকেট উপভোগ করে। সে জন্যই বোলিং বা ব্যাটিং দুটোতেই সাফল্য পায়। ফিল্ডার হিসেবেও দারুণ। আমি বিশ্বাস করি, চাপের মধ্যে কোনও কিছুই ভাল করে করা যায় না। ক্রিকেট মাঠে বেশি চাপ নিলে পারফরম্যান্স খারাপ হবেই।’’ চাপ মুক্ত থাকতে পারাই জাডেজাকে অন্যদের থেকে আলাদা করেছে বলে মনে করেন কপিল।

উল্লেখ্য, মোহালি টেস্টে কপিলের একটি রেকর্ড ভাঙেন জাডেজা। সাত নম্বরে ব্যাট করতে নেমে অপরাজিত ১৭৫ রান করেন সৌরাষ্ট্রের এই অলরাউন্ডার। টেস্ট ক্রিকেটে সাত নম্বরে নামা কোনও ভারতীয় ব্যাটারের এটাই সর্বোচ্চ রানের ইনিংস। বল হাত সেই টেস্টে ন’টি উইকেট নেন তিনি। প্রথম ইনিংসে পাঁচটি এবং দ্বিতীয় ইনিংসে চারটি উইকেট নেন। ম্যাচের সেরাও তিনিই হয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravindra Jadeja Kapil Dev India vs Sri Lanka 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE