Advertisement
০২ মে ২০২৪
India vs Sri Lanka 2023

শুভমনের শতরান, নিয়মরক্ষার ম্যাচে ব্যাট হাতে শ্রীলঙ্কার বিরুদ্ধে তরুণ ওপেনারের দাপট

এক দিনের ক্রিকেটে দ্বিতীয় শতরান শুভমন গিলের। তিরুঅনন্তপুরমে শতরান করলেন ভারতীয় ওপেনার। দেশের মাটিতে প্রথম শতরান করলেন তিনি। 

দেশের মাটিতে শুভমন গিলের প্রথম শতরান।

দেশের মাটিতে শুভমন গিলের প্রথম শতরান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৩ ১৫:৪৬
Share: Save:

এক দিনের ক্রিকেটে দ্বিতীয় শতরান শুভমন গিলের। তিরুঅনন্তপুরমে শতরান করলেন ভারতীয় ওপেনার। দেশের মাটিতে প্রথম শতরান করলেন তিনি। ১১৬ রান করলেন শুভমন। ৯৭ বলের ইনিংস শেষ কাসুন রজিতার স্লোয়ারে। তত ক্ষণে যদিও ভারতের ২২৬ রান হয়ে গিয়েছে। বড় রান তোলার কাজটা অনেকটাই করে দিয়েছেন শুভমন।

বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের ম্যাচে দ্বিশতরান করার পর ঈশান কিশানকে বাদ দেওয়া হয়। সেই সময় প্রশ্ন উঠেছিল যে, কেন শুভমনকে খেলানো হচ্ছে কিশনকে বাদ দিয়ে। গুয়াহাটিতে ৭০ রান করে শুভমন বুঝিয়ে দেন যে তিনিও রানের মধ্যে রয়েছেন। ইডেনে যদিও মাত্র ২১ রান করেই সাজঘরে ফিরেছিলেন তিনি। রবিবার শতরান করেন মাঠ ছাড়লেন শুভমন। তাঁর ইনিংস সাজানো ছিল দু’টি ছক্কা এবং ১৪টি চার দিয়ে।

তিরুঅনন্তপুরমের পিচ ব্যাটিং সহায়ক। তা জানতেন রোহিত শর্মা। সেই কারণেই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন তিনি। টসের পর রোহিত বলেন, “আমরা প্রথমে ব্যাট করব। খুব ভাল পিচ। সেটার সুবিধা নিতে হবে।” সেই সুবিধাটাই নিলেন শুভমন। শুরু থেকেই দ্রুত রান তুললেন তিনি। রোহিতও তাঁর সঙ্গে পাল্লা দিয়ে রান করছিলেন। যদিও পুল করতে গিয়ে আউট হয়ে যান তিনি। ৪২ রান করে সাজঘরে ফেরেন রোহিত। শুভমন ক্রিজ ছাড়েননি। তিনি শতরান করেই মাঠ ছাড়েন।

রোহিত আউট হওয়ার পর শুভমনের সঙ্গে জুটি বাঁধেন বিরাট কোহলি। তিনি অর্ধশতরান করে ফেলেছেন। শতরানের পথে এগোচ্ছেন বিরাট। ৩৮ ওভারে ২৬০ রান তুলে ফেলেছে ভারত। দুই ওপেনার সাজঘরে ফিরে গেলেও রান তোলায় ভাটা পড়েনি ভারতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Sri Lanka 2023 Shubhman Gill Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE