Advertisement
২৩ এপ্রিল ২০২৪
India vs Sri Lanka 2023

এক দিনের দলে সুযোগ পেলেন সূর্যকুমার, প্রথমে ব্যাট করতে নামা ভারতীয় দলে নেই হার্দিক

প্রথম দু’টি এক দিনের ম্যাচে খেলানো হয়নি সূর্যকুমার যাদবকে। টি-টোয়েন্টি সিরিজ়ে শতরান করার পরেও বাদ পড়তে হয়েছিল তাঁকে। শেষ ম্যাচে সুযোগ দেওয়া হল সূর্যকে। দলে ফিরলেন ওয়াশিংটন সুন্দর।

শেষ ম্যাচে ফেরানো হল সূর্যকুমার যাদবকে।

শেষ ম্যাচে ফেরানো হল সূর্যকুমার যাদবকে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৩ ১৪:১৭
Share: Save:

নিয়মরক্ষার ম্যাচে সুযোগ দেওয়া হল সূর্যকুমার যাদবকে। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমেছে ভারত। প্রথম একাদশে নেই হার্দিক পাণ্ড্য এবং উমরান মালিক। তাঁদের বদলে দলে সূর্যকুমার এবং ওয়াশিংটন সুন্দর। মাত্র দু’জন পেসার নিয়ে খেলছে ভারত।

গুয়াহাটি এবং ইডেনে জিতে ইতিমধ্যেই সিরিজ় ভারতের পকেটে। তিরুঅনন্তপুরমের ম্যাচ শুধুই নিয়মরক্ষার। সেই ম্যাচে রোহিত শর্মা, বিরাট কোহলিরা সকলেই রয়েছেন। ভারত এক দিনের বিশ্বকাপের প্রস্তুতি সেরে নিতে চাইছে এই দ্বিপাক্ষিক সিরিজ়গুলোতেই। টস জিতে রোহিত বলেন, “আমরা প্রথমে ব্যাট করব। খুব ভাল পিচ। সেটার সুবিধা নিতে হবে। অনেকগুলো জায়গায় উন্নতি প্রয়োজন। চেষ্টা করব সেরা ম্যাচ খেলতে। কোনও দিন সেটা সম্ভব নয়। খুঁত থাকবেই।”

০-২ ব্যবধানে সিরিজ়ে পিছিয়ে শেষ ম্যাচ খেলতে নেমে শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা বলেন, “এখানকার আবহাওয়া শ্রীলঙ্কার মতো। শুরুটা ভাল হচ্ছে আমাদের। কিন্তু সেটা শেষ পর্যন্ত নিয়ে যেতে পারছি না। এটার উন্নতি প্রয়োজন।” ম্যাচের আগে শ্রেয়স আয়ার বলেন, “ব্যাট করতে নেমে আমি প্রতি বলেই রান করার চেষ্টা করি। এক দিনের ক্রিকেটে শুরুটা ভাল হলে সেটা শেষ পর্যন্ত নিয়ে যেতে হয়। আমি পুরনো ইনিংস নিয়ে ভাবি না। যে সুযোগ পাই, সেটাকে কাজে লাগানোর চেষ্টা করি।”

ব্যাট করতে নেমে প্রথম ১০ ওভারে কোনও উইকেট হারায়নি ভারত। দুই ওপেনার রোহিত শর্মা এবং শুভমন গিল দ্রুত রান তোলার চেষ্টা করছেন। ১০ ওভারে ৭৫ রান তুলেছে ভারত। রোহিত ৩৬ রানে অপরাজিত এবং শুভমন অপরাজিত ৩৫ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE