Advertisement
২১ মে ২০২৪
India vs Sri Lanka 2023

শ্রীলঙ্কাকে রেকর্ড ব্যবধানে হারানোর মাঝে একটাই আক্ষেপ রয়ে গেল রোহিতের

প্রথমে ব্যাট করে ৩৯০ রান তোলে ভারত। বিরাট কোহলি এবং শুভমন গিল শতরান করেন। এর পর বল হাতে মহম্মদ সিরাজ নেন ৪ উইকেট। তিরুঅনন্তপুরমে ৩১৭ রানে হেরে যায় শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ় জিতেও আক্ষেপ রয়ে গেল রোহিত শর্মার।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ় জিতেও আক্ষেপ রয়ে গেল রোহিত শর্মার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৩ ২০:৫৭
Share: Save:

শ্রীলঙ্কাকে ৩১৭ রানে হারানোর পরও আক্ষেপ যাচ্ছে না রোহিত শর্মার। তিনি চেষ্টা করেছিলেন মহম্মদ সিরাজ যাতে ৫ উইকেট পায়। কিন্তু শেষ পর্যন্ত সেটা হল না। রোহিত সব রকম ভাবে সাহায্য করেন সিরাজকে। কিন্তু ৪ উইকেট নিয়েই থেমে গেলেন সিরাজ।

স্লিপে তিন ফিল্ডার, গালিতে ফিল্ডার দিয়ে সিরাজকে সাহায্য করেছিলেন রোহিত। তাঁকে দিয়ে ১০ ওভার বলও করান ভারত অধিনায়ক। কিন্তু পঞ্চম উইকেটটা এল না। শেষ বলে এলবিডব্লিউর আবেদন করেছিলেন সিরাজ। আম্পায়ার আউট দিয়েও দেন। কিন্তু রিভিউ নেন শ্রীলঙ্কার ব্যাটার। সেই সময় দেখা যায় হতাশ সিরাজকে। বোঝা যাচ্ছিল ইনিংসে ৫ উইকেট নেওয়ার জন্য কতটা ব্যকুল ছিলেন তিনি। ম্যাচ শেষে রোহিত বলেন, “সিরাজ যে ভাবে বল করল সেটা দুর্দান্ত। ওর জন্য অতগুলো স্লিপ রাখাই যায়। শেষ কবে এক দিনের ক্রিকেটে এমন ফিল্ডিং সাজানো হয়ে ছিল আমার মনে পড়ছে না। আমরা সব রকম চেষ্টা করেছিলাম যাতে সিরাজ ৫ উইকেট পায়। কিন্তু দুর্ভাগ্য যে ও পেল না। অনেক রকমের অস্ত্র রয়েছে সিরাজের। আরও অনেক কিছু অনুশীলন করছে ও।”

গুয়াহাটি, কলকাতার পর তিরুঅনন্তপুরমেও জয় পেয়েছে ভারত। এক দিনের সিরিজ়ে ৩-০ জিতল তারা। অধিনায়ক রোহিত বলেন, “দারুণ একটা সিরিজ় হল। অনেকগুলো ইতিবাচক দিক আছে এটাতে। ভাল বল করেছি, যে সময় উইকেট দরকার ছিল, সেই সময়ই পেয়েছি। ব্যাটাররা গোটা সিরিজ় জুড়ে ভাল খেলেছে।”

শ্রীলঙ্কাকে হারিয়েই নিউ জ়িল্যান্ড নিয়ে ভাবনা শুরু করে দিয়েছে ভারত। রোহিত বলেন, “তিন দিন পরেই আগামী সিরিজ়। আমরা দেখে নেব কী কী জায়গায় আমাদের উন্নতি প্রয়োজন। যে মাঠে খেলা হবে, সেখানকার পিচ দেখতে হবে। সেই অনুযায়ী আমাদের প্রথম একাদশ বেছে নিতে হবে। পাকিস্তানে জিতে এখানে এসেছে নিউ জ়িল্যান্ড। হাল্কা ভাবে নেওয়ার কোনও প্রশ্নই নেই।”

১৮ জানুয়ারি থেকে শুরু এক দিনের সিরিজ়। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তিনটি ম্যাচ খেলবে ভারত। তিনটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে তারা। প্রথম ম্যাচ হায়দরাবাদে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Sri Lanka 2023 Team India Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE