Advertisement
২৪ এপ্রিল ২০২৪
India vs Sri Lanka 2023

ঈশান এবং সূর্যকুমারকে সুযোগ পেতে আরও অপেক্ষা করতে হবে, তৃতীয় ম্যাচের আগে জানাল ভারতীয় দল

টি-টোয়েন্টি সিরিজ়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করেন সূর্যকুমার। কিশন তাঁর শেষ এক দিনের ম্যাচে দ্বিশতরান করেন। এর পরেও তাঁদের শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে প্রথম একাদশে সুযোগ হয়নি।

টি-টোয়েন্টি সিরিজ়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করেন সূর্যকুমার। কিশন তাঁর শেষ এক দিনের ম্যাচে দ্বিশতরান করেন।

টি-টোয়েন্টি সিরিজ়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করেন সূর্যকুমার। কিশন তাঁর শেষ এক দিনের ম্যাচে দ্বিশতরান করেন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ২৩:০৮
Share: Save:

সিরিজ় জিতে নিয়েছে ভারত। শ্রীলঙ্কার বিরুদ্ধে রবিবারের ম্যাচ শুধুই নিয়মরক্ষা। কিন্তু সেই ম্যাচেও কি ঈশান কিশন বা সূর্যকুমার যাদবকে সুযোগ দেওয়া হবে না? দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর যা বললেন তাতে সূর্যকুমারদের রবিবারও বাইরে বসতে হতে পারে। এক দিনের ক্রিকেটে এখনই তাঁদের সুযোগ আসবে না বলেই মনে করছেন রাঠৌর।

টি-টোয়েন্টি সিরিজ়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করেন সূর্যকুমার। কিশন তাঁর শেষ এক দিনের ম্যাচে দ্বিশতরান করেন। এর পরেও তাঁদের শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে প্রথম একাদশে সুযোগ হয়নি। রাঠৌর বলেন, “ওদের জোর করে বসিয়ে রাখা হয়নি। অন্যরা ভাল খেলছে বলেই ওদের বসতে হয়েছে। ক্রিকেটাররা এটা বোঝে, তাঁরা জানে যে সুযোগের জন্য অপেক্ষা করতে হয়। সুযোগ পেলে তারা ভাল খেলবে।”

ভারতীয় দলে রোহিত শর্মা এবং শুভমন গিল রয়েছেন ওপেনার হিসাবে। সেই কারণে জায়গা পাচ্ছেন না ঈশান। অন্য দিকে উইকেটরক্ষক হিসাবে মিডলঅর্ডারে রয়েছেন লোকেশ রাহুল। তাঁকে বসিয়ে সূর্যকুমারকে খেলালে দলে উইকেটরক্ষক থাকবে না। রাঠৌর বলেন, “কিশনকে ওপেনার হিসাবেই দলে নেওয়া হয়েছে। যদিও আমাদের ব্যাটাররা সব জায়গায় ব্যাট করতে পারে। প্রয়োজন হলে কিশনকে মিডল অর্ডারে খেলানো হবে। এই মুহূর্তে যদিও কিশনকে ওপেনার হিসাবেই দেখা হচ্ছে। সূর্যকুমার দারুণ ছন্দে রয়েছে। ওর মতো ক্রিকেটার দলে থাকার সুবিধা অনেক। সুযোগ পেলে ও ভাল খেলবে বলেই আশা করি। দারুণ একটা দল রয়েছে আমাদের।”

এই বছর এক দিনের বিশ্বকাপ। তার জন্য ২০টা ম্যাচ যথেষ্ট বলে মনে করছেন রাঠৌর। তিনি বলেন, আমার মনে হয় ২০টা ম্যাচ যথেষ্ট। এর মধ্যেই ক্রিকেটার বেছে নিতে হবে। তাদের নিয়েই খেলব আমরা। আমরা জানি কাদের নিয়ে ভাবছি। ২০টা ম্যাচেই আমরা তাদের দেখে নেব। ৫০ ওভারে আমাদের দল সব সময়ই ভাল। কিছু জায়গায় উন্নতি প্রয়োজন শুধু।”

রাঠৌর মনে করেন ভারতের লোয়ার অর্ডারের ব্যাট করা প্রয়োজন। তিনি বলেন, “আমাদের বোলারদেরও নেটে ব্যাট করানো হচ্ছে। আগের থেকে ভাল ব্যাট করছে তারা। নেটে তাদের ব্যাট করতে উৎসাহ দিই আমরা। রাজ্যের হয়ে, আইপিএলে খেলার সময়ও তাদের ব্যাট করতে বলা হয়। আমরা চাই ওরা ভাল ব্যাট করুক। লোয়ার অর্ডার ভাল ব্যাট করলে আমাদের জন্য সেটা ভাল। ওই জায়গায় আমাদের উন্নতি প্রয়োজন। অক্ষর পটেল ভাল ব্যাট করছে। দারুণ ক্রিকেটার ও। আমরা জানতাম ওর মধ্যে ব্যাট করার ক্ষমতা রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE