Advertisement
২০ এপ্রিল ২০২৪
India vs Sri Lanka 2023

শতরান করেও শুভমনের মুখে নিজের নয়, দুই সতীর্থের কথা

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ম্যাচে অর্ধশতরান করেছিলেন। তৃতীয় ম্যাচে শতরান করলেন শুভমন। তবে ম্যাচের পর নিজের কথা নয়, বেশি করে বললেন রোহিত শর্মা এবং বিরাট কোহলির কথা।

এক দিনের ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজ়‌ে গিয়ে শতরান করেছেন শুভমন। ঘরের মাঠে এই প্রথম শতরান পেলেন।

এক দিনের ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজ়‌ে গিয়ে শতরান করেছেন শুভমন। ঘরের মাঠে এই প্রথম শতরান পেলেন। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৩ ১৮:১৯
Share: Save:

এক দিনের ক্রিকেটে দ্বিশতরানকারী ঈশান কিশনকে বসিয়ে তাঁকে খেলিয়ে যাচ্ছে ভারতীয় দল। কোচ রোহিত শর্মা আগেই বলেছেন, তাঁকে আরও বেশি সুযোগ দিতে চান। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিরুঅনন্তপুরমে তৃতীয় এক দিনের ম্যাচে অবশেষে আস্থার দাম রাখলেন শুভমন গিল। প্রথম ম্যাচে অর্ধশতরান করেছিলেন। তৃতীয় ম্যাচে শতরান করলেন শুভমন। তবে ম্যাচের পর নিজের কথা নয়, বেশি করে বললেন রোহিত শর্মা এবং বিরাট কোহলির কথা।

শুভমন বলেছেন, “ওদের নিয়ে আর নতুন করে কী বলব। রোহিত ভাই বা বিরাট ভাইয়ের মতো ক্রিকেটারের সঙ্গে ব্যাট করতে নামলে নিজের বেশি কিছু করার থাকে না। আমরা নিজেদের মধ্যে কথা বলে নিয়ে ঠিক করছিলাম কোন বোলারের বিরুদ্ধে কখন আক্রমণ করব। কোহলি ভাইয়ের কথা আলাদা করে বলতে চাই। অসাধারণ ক্রিকেটার। ছোটবেলার বহু বার ওর খেলা দেখেছিল। একই সঙ্গে ব্যাট করতে নামার যে অনুভূতি, সেটা কোনও দিন ভোলার নয়।”

তার পরে নিজের কথা বললেন শুভমন। তাঁর কথায়, “দারুণ লাগছে। ভাল শুরু করার পর বড় রান পেলে একটা আলাদা তৃপ্তি হয়। কত রান তুলব সেটা আগে থেকে কেউই ঠিক করে রাখিনি। মাঝে মাঝে কিছু বল নীচু হয়ে যাচ্ছিল। তবে এই উইকেটে ব্যাট করে দারুণ লেগেছে।”

এর আগে এক দিনের ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজ়‌ে গিয়ে শতরান করেছেন শুভমন। ঘরের মাঠে এই প্রথম শতরান পেলেন। এই ইনিংস বিশ্বকাপের দৌড়ে তাঁকে যে অনেকটা এগিয়ে দিল সেটা নিয়ে কোনও সন্দেহ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE