Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Rohit Sharma

India vs West Indies 2022: ভারতীয় দলে রোহিতের পর অধিনায়ক কে? ছবি কি পরিষ্কার হল অনেকটাই

রবিবার ভারতীয় দলের সিদ্ধান্তে পরিষ্কার, হার্দিককে ভবিষ্যতের অধিনায়ক হিসাবে ভাবা শুরু হয়ে গিয়েছে। তিনি কি রাজি? কী বললেন হার্দিক?

রোহিত শর্মা।

রোহিত শর্মা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ১৪:৫৫
Share: Save:

ভারতীয় দলকে আবার নেতৃত্ব দিলেন হার্দিক পাণ্ড্য। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ম্যাচে রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তাঁর জায়গায় নেতৃত্ব দিতে দেখা গেল হার্দিককে। দলের সিদ্ধান্তে পরিষ্কার, আগামিদিনের নেতা হিসাবে এখন থেকেই হার্দিককে তৈরি করা শুরু হয়ে গিয়েছে। ভবিষ্যতে তাঁকে কোনও একটি ফরম্যাটে নেতৃত্বের দায়িত্বে দেখা যেতে পারে।

ভারতীয় দলে গত কয়েক মাসে অনেক ক্রিকেটারকেই অধিনায়ক হিসাবে দেখা গিয়েছে। হার্দিকও তাঁর মধ্যে ছিলেন। তবে গুজরাত টাইটান্সকে নেতৃত্ব দিয়ে আইপিএলে জেতানোর কারণে হার্দিক বাকিদের থেকে বেশ খানিকটা এগিয়ে রয়েছেন। তাঁর বুদ্ধি, কৌশল, পরিকল্পনা ইতিমধ্যেই বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে।

হার্দিক নিজেও মুখিয়ে আছেন। বলে দিয়েছেন, পাকাপাকি ভাবে অধিনায়কের দায়িত্ব পেলে তিনি রাজি। রবিবার ম্যাচের পর বলেছেন, “দেশকে নেতৃত্ব দেওয়া আমার কাছে বিরাট সুযোগ। নেতৃত্ব দিয়ে জয় উপরি পাওনা। দলের নেতা হিসেবে এবং ব্যক্তিগত ভাবে আমি খুশি নির্দিষ্ট ভূমিকা পালন করতে পেরে।” তিনি পূর্ণ সময়ের অধিনায়কের দায়িত্ব নিতে রাজি কি না, সে প্রশ্নে হার্দিক বলেছেন, “হ্যাঁ, কেন নয়? যদি সুযোগ পাই খুশি মনে সেটা গ্রহণ করব। নেতৃত্ব দিতে আমার ভালই লাগে।”

প্রসঙ্গত, জুনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারতকে নেতৃত্ব দেন হার্দিক। এই নিয়ে তিনটি ম্যাচে দেশকে নেতৃত্ব দিলেন। প্রতিটিতেই জিতেছেন। তবে সাফল্য ভুলে হার্দিক জানিয়েছেন, এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ আপাতত পাখির চোখ তাঁর।

হার্দিকের কথায়, “আমাদের সামনে বিশ্বকাপ এবং এশিয়া কাপের খেলা রয়েছে। প্রত্যেককে সেটাতেই ফোকাস করতে হবে। নিজেদের দক্ষতা কাজে লাগিয়ে খেলতে হবে। তবে এটুকু বলতে পারি, আমরা উন্নতি করছি। চাপ নেওয়ার ক্ষমতা রয়েছে আমাদের। ক্রিকেট এমন একটা খেলা, যেখানে সেখার কোনও শেষ নেই। আমাদের হাতে প্রতিভাবান ক্রিকেটাররা রয়েছে যারা দলকে জেতাতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE