Advertisement
১১ মে ২০২৪
Virat Kohli

Rohit Sharma: সিরিজ জিতে কোহলীর মতোই বাইরের আওয়াজকে পাত্তা দিচ্ছেন না রোহিত

সাদা বলের ক্রিকেটে প্রথম বার অধিনায়কত্ব পেয়েই বিপক্ষকে পর্যুদস্ত করেছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ ব্যবধানে হারিয়ে চুনকাম করেছে তাঁর দল।

শুক্রবারের ম্যাচে কোহলীর সঙ্গে রোহিত।

শুক্রবারের ম্যাচে কোহলীর সঙ্গে রোহিত। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২২ ২১:২৩
Share: Save:

সাদা বলের ক্রিকেটে প্রথম বার অধিনায়কত্ব করেই বিপক্ষকে পর্যুদস্ত করেছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ ব্যবধানে হারিয়ে চুনকাম করেছে তাঁর দল। কিন্তু রেকর্ডের দিকে এখনই তাকাতে রাজি নন রোহিত। বরং সিরিজে যে ভাবে তাঁরা খেলেছেন, সেটা নিয়েই বেশি খুশি তিনি। পাশাপাশি, কান দিতে চাইলেন না সমালোচনাকেও।

শুক্রবার ম্যাচের পর বলেছেন, “একদমই সংখ্যার দিকে তাকাচ্ছি না। এই সিরিজে সব কিছুই ঠিকঠাক করেছি। যা চেয়েছিলাম তাই হয়েছে এই সিরিজে। তবু অনেকে সমালোচনা করছে। যত দিন খেলে যাব, তত দিন এই সমালোচনা থেকে মুক্তি পাব না। কারণ আমরা জানি, লোকে আমাদের দেখে। গোটা বিশ্ব আমাদের দেখে। ক্রিকেটার হিসেবে, পেশাদার হিসেবে যেটা করা উচিত সেটাই আমরা করি। বাইরের আওয়াজে পাত্তা দিই না।”

সিরিজের সেরা প্রসিদ্ধকে নিয়ে খুশি রোহিত। বলেছেন, “আগের ম্যাচেও বলেছিলাম, প্রসিদ্ধের মতো স্পেল ভারতের মাটিতে আগে দেখিনি। পিচ থেকে বাউন্স আদায় করে নেওয়ার দারুণ ক্ষমতা রয়েছে ওর। যদিও আমার পিচ দেখে ভারতের মাটিতে খেলছি এটা মনে হয়নি। কিন্তু বোলাররা যে ভাবে সাহায্য পেয়েছে সেটা ভাল লেগেছে। সিরাজকেও নিয়েও আমি খুশি। শার্দূল এবং দীপকও নিজেদের কাজটা ভাল ভাবে করেছে।”

চলতি সিরিজে যদিও ‘কুল-চা’ জুটিকে এক সঙ্গে খেলতে দেখা যায়নি। কিন্তু কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চহালকে নিয়েও খুশি রোহিত। বলেছেন, “কুলদীপ এবং চহালকেও ভুললে চলবে না। চহাল ইদানীং আমাদের দলের সঙ্গে ছিল। কিন্তু কুলদীপ প্রায় হারিয়ে গিয়েছিল। ও এই পারফরম্যান্সের পর আত্মবিশ্বাস পাবে। ধীরে ধীরে দলের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করুক। আশা করি দ্রুতই ওদের একসঙ্গে দেখতে পাব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE