Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপের আগে কাদের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত, জানিয়ে দিল আইসিসি

এক দিনের বিশ্বকাপের আগে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। কবে, কোথায়, কাদের বিরুদ্ধে রোহিত শর্মারা খেলবেন সেই সূচি জানিয়ে দিয়েছে আইসিসি।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ২১:০১
Share: Save:

দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপের আগে ইংল্যান্ড ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। বুধবার এ কথা জানিয়েছে আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা জানিয়েছে, ৩০ সেপ্টেম্বর গুয়াহাটিতে ইল্যান্ড ও ৩ অক্টোবর তিরুঅনন্তপুরমে নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলে বিশ্বকাপের প্রস্তুতি সারবেন রোহিত শর্মারা।

৫ অক্টোবর থেকে শুরু এক দিনের বিশ্বকাপ। তার আগে প্রতিযোগিতার ১০টি দেশই প্রস্তুতি ম্যাচ খেলবে। খেলাগুলি হবে গুয়াহাটি, তিরুঅনন্তপুরম ও হায়দরাবাদে। আইসিসি একটি বিবৃতিতে জানিয়েছে, ‘‘১০টি দেশ দু‌’টি করে প্রস্তুতি ম্যাচ খেলবে। ভারতের তিনটি শহরে হবে সেই সব খেলা। ২৯ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবরের মধ্যে গুয়াহাটি, হায়দরাবাদ ও তিরুঅনন্তপুরমে সেই খেলাগুলি হবে। বিশ্বকাপের আগে যাতে ভারতের পরিবেশের সাথে দলগুলি মানিয়ে নিতে পারে সেই কারণেই এই প্রস্তুতি ম্যাচের আয়োজন করা হয়েছে।’’

আইসিসি আরও জানিয়েছে, প্রতিটি ম্যাচ ভারতীয় সময় দুপুর ২টো থেকে শুরু হবে। প্রস্তুতি ম্যাচের দলগুলি ১৫ জন ক্রিকেটারকেই মাঠে নামাতে পারে।

প্রস্তুতি ম্যাচের সূচি:

২৯ সেপ্টেম্বর— বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা (গুয়াহাটি), দক্ষিণ আফ্রিকা বনাম আফগানিস্তান (তিরুঅনন্তপুরম), নিউ জ়িল্যান্ড বনাম পাকিস্তান (হায়দরাবাদ)।

৩০ সেপ্টেম্বর— ভারত বনাম ইংল্যান্ড (গুয়াহাটি), অস্ট্রেলিয়া বনাম নেদারল্যান্ডস (তিরুঅনন্তপুরম)।

২ অক্টোবর- ইংল্যান্ড বনাম বাংলাদেশ (গুয়াহাটি), নিউ জ়িল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা (তিরুঅনন্তপুরম)।

৩ অক্টোবর— ভারত বনাম নেদারল্যান্ডস (তিরুঅনন্তপুরম), আফগানিস্তান বনাম শ্রীলঙ্কা (গুয়াহাটি), পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া (হায়দরাবাদ)।

বিসিসিআই জানিয়ে দিয়েছে, ‘বুক মাই শো’-তে বিশ্বকাপের প্রস্তুতি ম্য়াচ-সহ সব ম্যাচের টিকিট পাওয়া যাবে। ২৫ অগস্ট রাত ৮টা থেকে ভারত ছাড়া বাকি সব প্রস্তুতি ম্যাচের টিকিট কাটা যাবে। ভারতের দু’টি প্রস্তুতি ম্য়াচের টিকিট পাওয়া যাবে ৩০ অগস্ট রাত ৮টা থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 India Cricket Warm Up Match
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE