Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India Women Team

ছোটদের পর বড়রা! ভারতের মহিলারা জিতেই চলেছেন ক্রিকেট মাঠে, পৌঁছে গেলেন ফাইনালে

কয়েক দিন পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নামবে ভারতের মহিলা দল। তার আগে দক্ষিণ আফ্রিকায় প্রস্তুতি খুব ভাল হচ্ছে হরমনপ্রীত কৌরদের।

File picture of Indian Women cricket team\\\'s captain Harmanpreet Kaur

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার প্রস্তুতি ভাল করছে ভারতের মহিলা দল। হরমনপ্রীতের নেতৃত্বে ত্রিদেশীয় সিরিজ়ের ফাইনালে তারা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১২:১৫
Share: Save:

ছোটরা বিশ্বকাপ জিতেছে। কয়েক দিন পরে বড়রা শুরু করবেন বিশ্বকাপ অভিযান। তার প্রস্তুতি অবশ্য ভাল ভাবে করছেন হরমনপ্রীত কৌররা। দক্ষিণ আফ্রিকায় ত্রিদেশীয় সিরিজ়ে ওয়েস্ট ইন্ডিজ়কে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে ভারত। সেখানে তাদের খেলতে হবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

বাফেলো পার্কে প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ়। ভারতীয় বোলারদের মধ্যে বিশেষ ভাবে নজর কাড়লেন দীপ্তি শর্মা। দক্ষিণ আফ্রিকার উইকেট সাধারণত পেস সহায়ক হয়। কিন্তু সেখানে দীপ্তির স্পিন চমকে দিল হেইলি ম্যাথুজ়দের। গতির হেরফের করে একের পর এক উইকেট তুলে নিলেন দীপ্তি। ওয়েস্ট ইন্ডিজ়ের ওপেনার তথা অধিনায়ক ম্যাথুজ় (৩৪) ছাড়া কেউ রান করতে পারেননি।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৯৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ়। দীপ্তি নিজের ৪ ওভারে ১১ রান দিয়ে ৩ উইকেট নেন। ২ উইকেট নেন পূজা বস্ত্রকর। ১টি উইকেট নিয়েছেন রাজেশ্বরী গায়কোয়াড়।

রান তাড়া করতে নেমে স্মৃতি মন্ধানা তাড়াতাড়ি সাজঘরে ফিরলেও ভাল খেললেন জেমাইমা রদ্রিগেজ়। স্মৃতির ওপেনিং জুটি শেফালি অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ছিলেন। বিশ্বকাপ জিতে মঙ্গলবার দেশে ফিরছেন তিনি। তার পরে আবার উড়ে যাবেন দক্ষিণ আফ্রিকা। শেফালি না থাকায় জেমাইমাকে ওপেন করানো হচ্ছে। নতুন জায়গায় ভাল খেললেন তিনি।

শেষ পর্যন্ত অপরাজিত থাকেন জেমাইমা। ৪২ রান করেন তিনি। তাঁকে সঙ্গ দেন অধিনায়ক হরমনপ্রীত। তিনি করেন ৩২ রান। দু’জনে মিলে দলকে জয়ে নিয়ে যান। ৩৭ বল বাকি থাকতে ম্যাচ জিতে যায় ভারত।

এই জয়ের ফলে ফাইনালে উঠেছে ভারত। ২ ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফাইনাল খেলবে তারা। তবে তার থেকেও বেশি গুরুত্বপূর্ণ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি। সেটা খুব ভাল ভাবে হচ্ছে হরমনপ্রীতদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE