Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Harmanpreet Kaur

‘জোর করে খেলানো হয়েছে’, প্রথম ম্যাচে হেরে বিস্ফোরক ভারতের মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত

শনিবার রাতের ম্যাচে প্রথমে ব্যাট করে সাত উইকেটে ১৩২ রান করে হরমনপ্রীতের দল। ওপেনার স্মৃতি মন্ধানা ২৩ এবং হরমনপ্রীত ২০ রান করেন। সর্বোচ্চ রান করেছেন দীপ্তি শর্মা (অপরাজিত ২৯)। জবাবে এক উইকেট হারিয়েই জয়ের রান তুলে নেয় ইংল্যান্ড।

খারাপ মাঠে খেলা নিয়ে ক্ষুব্ধ হরমনপ্রীত।

খারাপ মাঠে খেলা নিয়ে ক্ষুব্ধ হরমনপ্রীত। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১৮:১৫
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ৯ উইকেটে হেরে গেল ভারতের মহিলা দল। আর তার পরেই আয়োজদের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন ভারতের অধিনায়ক হরমনপ্রীত কৌর। তাঁর দাবি, উইকেট ভিজে থাকা সত্ত্বেও জোর করে তাঁদের খেলানো হয়েছে। এ ধরনের উইকেটের সঙ্গে একেবারেই মানিয়ে নিতে পারেনি দল।

শনিবার রাতের ম্যাচে প্রথমে ব্যাট করে সাত উইকেটে ১৩২ রান তোলে হরমনপ্রীতের দল। ওপেনার স্মৃতি মন্ধানা ২৩ করেন। হরমনপ্রীত ২০ করেছেন। সর্বোচ্চ রান দীপ্তি শর্মার অপরাজিত ২৯। জবাবে এক উইকেট হারিয়েই জয়ের রান তুলে নেয় ইংল্যান্ড। ওপেনার সোফিয়া ডাঙ্কলে ৬১ রানে অপরাজিত থাকেন। অ্যালিস ক্যাপসে ৩২ রানে অপরাজিত থাকেন।

ম্যাচের পরেই হরমনপ্রীত বলেছেন, “যা চেয়েছিলাম সেই অনুযায়ী রান তুলতে পারিনি। আমাদের জোর করে খেলানো হয়েছে। মাঠ ১০০ শতাংশ তৈরি ছিল না। তা সত্ত্বেও আমি খুশি যে সামান্য হলেও লড়াই করতে পেরেছি। বড় চোট পাওয়ার সম্ভাবনা ছিল। তা-ও কেউ পিছিয়ে আসিনি। আমাদের দলের ক্রিকেটাররা যে কোনও পরিস্থিতিতেই খেলতে পারে।”

ফিল্ডিং করার সময় ভারতের বোলার রাধা যাদব ঝাঁপিয়ে একটি বল ধরতে গিয়ে কাঁধে চোট পান। যন্ত্রণা নিয়ে মাঠ ছাড়েন তিনি। রাধা না থাকায় বোলিংয়ে একটি বিকল্প কমে যায় ভারতের। সেই প্রসঙ্গে হরমনপ্রীত বলেছেন, “ক্রিকেট খেলার মতো মাঠ ছিল না। আউটফিল্ড খুব ভিজে ছিল। আরও অনেকে আহত হতে পারত। রাধা আমাদের প্রধান বোলার ছিল। তাই জন্যেই আমাদের বোলিং ক্ষুরধার ছিল না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE