Advertisement
২১ মে ২০২৪
Smriti Mandhana

Smriti Mandhana: পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নকে নিয়ে ভাবছে না ভারত, কমনওয়েলথ গেমসের আগে হুঙ্কার মন্ধানার

কমনওয়েলথ গেমসে প্রথম বার খেলতে নামবেন ভারতীয় মেয়েরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে তাদের বড় দল বলতে নারাজ মন্ধানা।

অস্ট্রেলিয়াকে বড় দল হিসাবে দেখতে চাইছেন না মন্ধানা।

অস্ট্রেলিয়াকে বড় দল হিসাবে দেখতে চাইছেন না মন্ধানা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ১৮:০৯
Share: Save:

কমনওয়েলথ গেমসের প্রথম ম্যাচেই ভারত মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। মেয়েদের ক্রিকেট বিশ্বকাপে পাঁচ বারের চ্যাম্পিয়ন দলের বিরুদ্ধে নামার আগে চিন্তিত নন ভারতের স্মৃতি মন্ধানা। ভারতের অভিজ্ঞ ব্যাটার অস্ট্রেলিয়াকে নিয়ে ভেবে ঘুম নষ্ট করতে রাজি নন।

কমনওয়েলথ গেমসে প্রথম বার হবে মেয়েদের ক্রিকেট। সেই প্রতিযোগিতায় নামার আগে অস্ট্রেলিয়াকে বড় দল হিসাবে দেখতে চাইছেন না মন্ধানা। হরমনপ্রীত কৌরের নেতৃত্বে ২৯ জুলাই মাঠে নামবে ভারত। সেই ম্যাচের আগে মন্ধানা বলেন, ‘‘একাধিক প্রতিযোগিতায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলেছি আমরা। টি-টোয়েন্টি ক্রিকেটে যে কোনও দল জিততে পারে। অস্ট্রেলিয়াকে বড় দল বলব না। আমাদের কাছে অস্ট্রেলিয়া, পাকিস্তান এবং বার্বাডোজ ম্যাচ গুরুত্বপূর্ণ। সেই সব ম্যাচই আমরা জেতার চেষ্টা করব।”

শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে যায় ভারত। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং এক দিনের সিরিজ জিতে কমনওয়েলথ গেমস খেলতে গিয়েছে ভারত। মন্ধানা বলেন, ‘‘আমাদের খুব ভাল অনুশীলন হয়েছে। আশা করছি আমরা পদক জিতব। আমাদের লক্ষ্য সোনার পদকের দিকেই। শুধু পদকের মঞ্চে ওঠা নয়, আমরা চাই ভারতের জাতীয় সঙ্গীত বাজুক। সেটার আনন্দই আলাদা।”

অলিম্পিক্সে নীরজ চোপড়ার সোনা পাওয়া মনে রয়ে গিয়েছে মন্ধানার। তিনি বলেন, ‘‘টোকিয়ো অলিম্পিক্সে নীরজ সোনা পাওয়ার পর আমার গায়ে কাঁটা দিয়েছিল। আমাদের কাছেও সেই স্বাদ পাওয়ার সুযোগ রয়েছে। সেই চেষ্টা আমরা করব। অবশ্যই এটা অলিম্পিক্স নয়, কমনওয়েলথ গেমস। আমরা তাই ভীষণ উত্তেজিত।” প্রথম বার কমনওয়েলথ গেমস খেলতে নামবেন মন্ধানারা। তিনি বলেন, ‘‘আমাদের জন্য এটা নতুন অভিজ্ঞতা। এর আগে কখনও আমরা এই ধরনের গেমসে খেলিনি। গেমস ভিলেজে অন্য খেলোয়াড়দের সঙ্গেও পরিচয় হবে। সেটার জন্যেও আমরা মুখিয়ে আছি।”

ভারত, অস্ট্রেলিয়া, পাকিস্তান এবং বার্বাডোজ রয়েছে গ্রুপ এ-তে। গ্রুপ বি-তে রয়েছে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কা। ৭ অগস্ট এই প্রতিযোগিতার ফাইনাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Smriti Mandhana Team India Commonwealth Games 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE