Advertisement
০৪ জুন ২০২৪
ICC ODI World Cup 2023

ইডেনে শতরান বিরাটের, জন্মদিনে সচিনকে ছুঁয়ে কাকে ধন্যবাদ জানালেন কোহলি?

এক দিনের ক্রিকেটে শতরানের সংখ্যায় ‘ক্রিকেট ঈশ্বর’ সচিন তেন্ডুলকরকে ছুঁয়ে ফেললেন বিরাট কোহলি। ৪৯তম শতরান করে কাকে ধন্যবাদ দিলেন তিনি?

Virat Kohli

ইডেনে শতরান করার পর বিরাট কোহলি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২৩ ১৮:৩০
Share: Save:

সকলে অপেক্ষা করেছিল এটাই দেখার জন্য। বিরাট কোহলি সেটাই সত্যি করলেন। স্ত্রী অনুষ্কার কথায়, ‘নিজের জন্মদিনে নিজেকেই উপহার দিল’। রবিবার ইডেনে সেই শতরান করে বিরাট ধন্যবাদ জানালেন ঈশ্বরকে। এক দিনের ক্রিকেটে ‘ক্রিকেট ঈশ্বর’ সচিন তেন্ডুলকরকেও ছুঁয়ে ফেললেন শতরানের সংখ্যায়। ইনিংস শেষে বিরাটের মুখে শ্রেয়স আয়ারেরও প্রশংসা।

রবিবার এক দিনের ক্রিকেটে ৪৯তম শতরান করে বিরাট বললেন, “জন্মদিনের দিন শতরান করতে পেরেছি। ঈশ্বরকে ধন্যবাদ আমাকে এমন সুযোগ করে দেওয়ার জন্য। সেটাও আবার এমন একটা মাঠে।” ভর্তি ইডেন অপেক্ষা করছিল জন্মদিনে বিরাটের শতরান দেখার জন্য। সেই অপেক্ষা সার্থক হয়েছে। বিরাট বলেন, “এমন বিশাল সংখ্যক দর্শকের সামনে শতরান করতে পেরেছি। দারুণ অনুভূতি।”

ইডেনের পিচে ব্যাট করা কঠিন ছিল বলে জানালেন বিরাট। ১২১ বলে ১০১ রানের অপরাজিত ইনিংস খেলে তিনি বলেন, “এমন পিচে ব্যাট করা কঠিন। রোহিত (শর্মা) এবং শুভমন (গিল) শুরুটা খুব ভাল করেছিল। বল থমকে আসছিল। ধীরে ধীরে পিচে স্পিন ধরতে শুরু করে। আমার দায়িত্ব ছিল শেষ পর্যন্ত ব্যাট করা। দল আমাকে তেমনটাই বলেছিল। শ্রেয়সও খুব ভাল খেলল।”

দক্ষিণ আফ্রিকার সামনে ৩২৭ রানের লক্ষ্য দিয়েছে ভারত। বিরাট বলেন, “পিচটা মন্থর। আমাদের দলে ভাল বোলার আছে। দ্রুত উইকেট তুলতে হবে। শুরুতেই উইকেট নিলে চাপে ফেলে দেওয়া যাবে ওদের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Virat Kohli Sachin Tendulkar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE