Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC ODI World Cup 2023

দল থেকে বাদ পড়তে হয়েছিল কাকা-ভাইপোর জন্য, শতরান করেই জবাব দিলেন পাক ওপেনার

নিন্দকদের ধারণা কাকা ইনজামাম উল হক নির্বাচক ছিলেন বলেই তাঁর ভাইপো ইমাম উল হককে প্রথম একাদশে রেখে দল গড়ছিল পাকিস্তান। আফগানিস্তানের বিরুদ্ধে হারের পরেই ইস্তফা দেন ইনজামাম। তার পর থেকেই ইমামের জায়গায় প্রথম একাদশে ফখর।

fakhar

ফখর জমান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২৩ ১৬:২৩
Share: Save:

এ বারের বিশ্বকাপে প্রথম ম্যাচের পরেই বসিয়ে দেওয়া হয়েছিল ফখর জমনকে। নিন্দকদের ধারণা কাকা ইনজামাম উল হক নির্বাচক ছিলেন বলেই তাঁর ভাইপো ইমাম উল হককে প্রথম একাদশে রেখে দল গড়ছিল পাকিস্তান। আফগানিস্তানের বিরুদ্ধে হারের পরেই ইস্তফা দেন ইনজামাম। তার পর থেকেই ইমামের জায়গায় প্রথম একাদশে ফখর। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে শতরানের পর মুখ খুললেন তিনি।

ফখর ৮১ বলে ১২৬ রান করে অপরাজিত ছিলেন। সেই কারণেই ডিএলএস নিয়মে শনিবার জিতে গিয়েছে পাকিস্তান। আটটি চার এবং ১১টি ছক্কা হাঁকান ফখর। দলকে জেতানো ইনিংস খেলার পর তিনি বলেন, “যে সময় আমাকে বসিয়ে রাখা হয়েছিল, সেই সময় আমি বিশ্রাম নিইনি। বিশ্বকাপে খেলতে আসার আগে দু’দিনের জন্য বাড়ি গিয়েছিলাম। সেই সময়ে কোচের কাছে অনুশীলন করেছিলাম। আমার বাড়ির কাছে একটা অ্যাকাডেমি আছে। সেখানে অনুশীলন করতাম।”

বিশ্বকাপের শতরানটি ফখর সেই কোচকেই উৎসর্গ করেছেন। ফখর বলেন, “আমার এই ইনিংসটা কোচ আফতাব খান আর ওই অ্যাকাডেমির জন্য। আমার খামতিগুলো ঢেকে দেওয়ার চেষ্টা করেছেন তিনি। সকলেই পরিশ্রম করে, কিন্তু পাশে কিছু মানুষকেও প্রয়োজন।”

বিশ্বকাপে এক সময় টানা ম্যাচ হারছিল পাকিস্তান। সেই সময় প্রথম একাদশে সুযোগ পাননি ফখর। বাইরে থেকে দেখছিলেন দলের হার। ফখর বলেন, “আমাদের দলে ছন্দের অভাব রয়েছে। সেটা পেলেই সকলে মিলে ভাল খেলতে শুরু করবে। শেষ ম্যাচে বোলারেরা খুব ভাল বল করেছিল। এই ম্যাচেও শেষের দিকে ভাল বল করেছে ওরা। ৩০-৪০ রান আটকে দিয়েছি আমরা। সেটা মনে হয় এ বার পেয়ে গিয়েছি আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Pakistan PCB Fakhar Zaman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE