Advertisement
০৩ মে ২০২৪
India vs England 2024

‘ভারতে খেলা হলেই পিচ নিয়ে যত কথা’, ধোনির পাড়ায় খেলতে নামার আগে মুখ খুলল ভারতীয় শিবির

ভারতে খেলা হলেই পিচ নিয়ে এত আলোচনা হয় বলে দাবি বিক্রম রাঠৌরের। ভারতের ব্যাটিং কোচের মতে রাঁচীর পিচ অন্য যে কোনও পিচের মতোই।

ranchi rahul dravid

রাঁচীতে পিচ দেখছেন কোচ রাহুল দ্রাবিড়। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৩৮
Share: Save:

রাঁচীর পিচ কেমন হবে, তা নিয়ে আলোচনা চলছে। স্পিন সহায়ক পিচ হবে বলেই মনে করা হচ্ছে। কিন্তু ভারতে খেলা হলেই পিচ নিয়ে এত আলোচনা হয় বলে দাবি বিক্রম রাঠৌরের। ভারতের ব্যাটিং কোচের মতে রাঁচীর পিচ অন্য যে কোনও পিচের মতোই।

শুক্রবার থেকে শুরু হবে ভারত বনাম ইংল্যান্ড চতুর্থ টেস্ট। সেই ম্যাচের আগে রাঠৌর বলেন, “ভারতে খেলা হলেই পিচ নিয়ে আলোচনা হয়। রাঁচীর পিচ ভারতের যে কোনও জায়গার পিচের মতোই। তবে আমি জানি না কবে থেকে বল ঘুরতে শুরু করবে। তবে দলে আমাদের একটা ভারসাম্য রাখতে হবে, যাতে যে কোনও পরিস্থিতি সামাল দেওয়া যায়।”

সিরিজ়ে ২-১ এগিয়ে রয়েছে ভারত। রাঁচীর পিচ নিয়ে ইংল্যান্ডের ক্রিকেটারেরা প্রশ্ন তুলছেন। তাঁদের মনে হয়েছে পিচে ফাটল রয়েছে। প্রথম দিন থেকেই বল ঘুরতে পারে। যদিও ইংল্যান্ড দু’জন স্পিনার নিয়েই খেলবে বলে জানিয়েছে। তবে পিচের উপর নির্ভর করে যশপ্রীত বুমরার জায়গায় স্পিনার খেলানো হবে না কি মুকেশ কুমার বা আকাশ দীপকে খেলানো হবে তা এখনও স্পষ্ট নয়।

ভারতীয় দলে নেই বিরাট কোহলি, লোকেশ রাহুল এবং শ্রেয়স আয়ার। তাই এই ম্যাচেও রজত পাটীদারকে খেলানো হতে পারে। শেষ দু’টি ম্যাচে তিনি রান পাননি। তবে দল এখনও তাঁর উপর ভরসা রাখতে চাইছে বলেই মনে করা হচ্ছে। রাঠৌর বলেন, “পাটীদারের সঙ্গে আমরা কথা বলছি। ওকে বুঝতে হবে দল কী চাইছে। ঘরোয়া ক্রিকেটে ভাল রান করেছে বলেই ভারতীয় দলে জায়গা পেয়েছে। তাই দুটো ম্যাচে রান পায়নি বলে বসিয়ে দেওয়া উচিত নয়। কারও দুটো ম্যাচ খারাপ যেতেই পারে। পাটীদার ভাল ক্রিকেটার। সেটা নিয়ে কোনও সন্দেহ নেই। ঠিক রান করবে ও।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE