Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Kolkata Knight Riders

ইডেনেই কলকাতার প্রথম ম্যাচ, প্রতিপক্ষ কোন দল? কবে শুরু কেকেআরের আইপিএল?

আইপিএলে কলকাতা প্রথম ম্যাচ খেলবে ইডেনে। কেকেআরের আইপিএল অভিযান শুরু হবে সেই ম্যাচ দিয়েই। গৌতম গম্ভীরকে মেন্টর করে এই বছর খেলতে নামবে কেকেআর।

shah rukh

শাহরুখ খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৪০
Share: Save:

আইপিএলে কলকাতা প্রথম ম্যাচ খেলবে ইডেনে। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলবে কেকেআর। ২৩ মার্চ আইপিএল অভিযান শুরু হবে কলকাতার। গৌতম গম্ভীরকে মেন্টর করে এই বছর খেলতে নামবে কেকেআর।

বৃহস্পতিবার আইপিএলের সূচি ঘোষণা হল। ২২ মার্চ থেকে শুরু হবে এ বারের আইপিএল। ৭ এপ্রিল পর্যন্ত সূচি ঘোষণা করা হয়েছে। ভারতে লোকসভা ভোট রয়েছে। সেই কারণেই আপাতত ৭ এপ্রিল পর্যন্ত সূচি ঘোষণা করা হয়েছে। কলকাতা প্রথম ম্যাচ খেলতে নামবে ২৩ মার্চ। শনিবার ইডেনে কলকাতা বনাম হায়দরাবাদ ম্যাচ।

ipl schedule

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

২৯ মার্চ কলকাতা দ্বিতীয় ম্যাচ। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলবে কেকেআর। বিরাট কোহলির দলের বিরুদ্ধে খেলতে নামবে শ্রেয়স আয়ারের দল। তবে সেই ম্যাচে নজর থাকবে মেন্টর গম্ভীরের দিকেও। এই বছর কেকেআরের দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে। গত বছর আইপিএলে গম্ভীর এবং বিরাটের মধ্যে কথা কাটাকাটি হয়। সেই সময় গম্ভীর ছিলেন লখনউ সুপার জায়ান্টসে। সেই দলের মেন্টর ছিলেন তিনি। এ বার কেকেআরের দায়িত্ব তাঁর কাঁধে। ম্যাচটি হবে বেঙ্গালুরুতে।

কেকেআরের তৃতীয় ম্যাচ দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। তবে সেই ম্যাচ কলকাতা বা দিল্লিতে নয়, হবে বিশাখাপত্তনমে। দিল্লি প্রথম দিকে নিজেদের ঘরের মাঠে খেলতে পারবে না। সেই কারণে আপাতত তাদের হোম ম্যাচ হবে বিশাখাপত্তনমে। কলকাতা সেখানে গিয়েই খেলবে। সৌরভ গঙ্গোপাধ্যায় দিল্লির ডিরেক্টর অফ ক্রিকেট। ঋষভ পন্থকে এ বারের আইপিএলে খেলতে দেখা যেতে পারে। সেই ম্যাচ নিয়েও সমর্থকদের উৎসাহ থাকবে। সেই ম্যাচটি হবে ৩ এপ্রিল।

প্রথম ১৭ দিনে কলকাতা ঘরের মাঠে একটি ম্যাচই খেলবে। তাই কলকাতার সমর্থকদের ইডেনে দলের ম্যাচ দেখার জন্য বেশ কিছু দিন অপেক্ষা করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Knight Riders KKR IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE