Advertisement
০৪ মে ২০২৪
IPL 2024

আইপিএলের ১৭ দিনের সূচিতে পাঁচটি করে ম্যাচ বিরাট, পন্থদের, সব থেকে কম ম্যাচ খেলবে কোন দল?

বৃহস্পতিবার ১৭ দিনের সূচি ঘোষণা করা হয়েছে। ২২ মার্চ থেকে শুরু এ বারের আইপিএল। সূচি ঘোষণা করা হয়েছে ৭ এপ্রিল পর্যন্ত। এই ১৭ দিনে কোন দল ক’টি ম্যাচ খেলবে?

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৫৬
Share: Save:

আইপিএলের সূচি ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে লোকসভা ভোটের কারণে এখনই পুরো সূচি তৈরি করা যায়নি। বৃহস্পতিবার ১৭ দিনের সূচি ঘোষণা করা হয়েছে। ২২ মার্চ থেকে শুরু এ বারের আইপিএল। সূচি ঘোষণা করা হয়েছে ৭ এপ্রিল পর্যন্ত। এই ১৭ দিনে কোন দল ক’টি ম্যাচ খেলবে?

আইপিএল শুরু হচ্ছে চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ দিয়ে। অর্থাৎ মহেন্দ্র সিংহ ধোনি বনাম বিরাট কোহলি ম্যাচ দিয়েই শুরু আইপিএল। এই ১৭ দিনে চেন্নাই মোট চারটি ম্যাচ খেলবে। তবে সব থেকে বেশি ম্যাচ খেলতে হবে আরসিবি, দিল্লি ক্যাপিটালস এবং গুজরাত টাইটান্সকে। এই তিনটি দল পাঁচটি করে ম্যাচ খেলবে ১৭ দিনের মধ্যে।

ipl schedule

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

চারটি করে ম্যাচ খেলবে চেন্নাই, পঞ্জাব কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, রাজস্থান রয়্যালস, লখনউ সুপারজায়ান্টস এবং মুম্বই ইন্ডিয়ান্স। তবে সব থেকে কম ম্যাচ খেলবে কলকাতা নাইট রাইডার্স। ১৭ দিনের মধ্যে মাত্র তিনটি ম্যাচ খেলবে তারা। এর মধ্যে একটি ম্যাচ ইডেনে। কলকাতার প্রথম ম্যাচ ঘরের মাঠে। বাকি ম্যাচগুলি বাইরের মাঠে খেলতে হবে কেকেআরকে। অর্থাৎ আইপিএলের পরের দিকে বেশি ম্যাচ খেলতে হবে কেকেআর-কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Kolkata Knight Riders Schedule
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE