Advertisement
০৩ মে ২০২৪
Rohit Sharma

এশিয়া কাপ জিতে দেশে ফেরাই হত না রোহিতের, শেষ মুহূর্তে বাঁচলেন ভারত অধিনায়ক

শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়া কাপ জিতেছে ভারত। প্রতিযোগিতা জিতে দেশে ফেরাই হত না রোহিত শর্মার। শেষ সময়ে কোনও রকমে বাঁচেন তিনি। ঠিক কী হয়েছিল?

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১২:৪৯
Share: Save:

এশিয়া কাপ জিতে দেশে ফেরার প্রস্তুতি নিচ্ছিল ভারতীয় দল। একে একে সব ক্রিকেটার ও সাপোর্ট স্টাফেরা উঠে পড়েছিলেন টিম বাসে। সবার শেষ ওঠেন অধিনায়ক রোহিত শর্মা। বাস ছাড়ব ছাড়ব করছে, ঠিক তখনই ছুটে এসে হোটেলের এক কর্মী জানান, নিজের পাসপোর্টই হোটেলের ঘরে ভুলে ফেলে রেখে এসেছেন রোহিত। এ কথা শুনে হাসির রোল ওঠে বাসে। লজ্জায় পড়ে যান রোহিত নিজেই। আর একটু হলে দেশে ফেরাই হচ্ছিল না তাঁর। শেষ মুহূর্তে বেঁচে যান ভারত অধিনায়ক।

ভারতীয় দলের টিম বাস কলম্বোর হোটেল থেকে বিমানবন্দরের উদ্দেশে রওনা দেওয়ার সময় এই ঘটনা ঘটে। তার ভিডিয়োও বেরিয়েছে। সেখানে দেখা যাচ্ছে, রোহিত সবে টিম বাসে উঠতে যাচ্ছেন, ঠিক তখনই পিছন থেকে এক কর্মী তাঁকে ডাকেন। তিনি জানান, হোটেলের ঘরে পাসপোর্ট ভুলে গিয়েছেন রোহিত। এ কথা শুনে ভারতীয় দলের এক সাপোর্ট স্টাফ রোহিতকে বলেন, গিয়ে পাসপোর্ট নিয়ে আসতে। তাঁরা অপেক্ষা করবেন।

রোহিতের এই ভুলে যাওয়ার রোগ নতুন নয়। মাঝেমধ্যেই নিজের ব্যক্তিগত জিনিস হোটেলে বা সাজঘরে ফেলে চলে যান তিনি। কখনও হেড ফোন, কখনও বা মোবাইল। সতীর্থ বিরাট কোহলি একটি সাক্ষাৎকারে রোহিতের এই ভুলে যাওয়ার কথা জানিয়েছিলেন। আগেও এক বার নাকি নিজের পাসপোর্ট নিতে ভুলে গিয়েছিলেন রোহিত। সে বারও শেষ সময়ে দৌড়তে হয়েছিল তাঁকে।

এশিয়া কাপ জিতে সোমবার সকালে দেশে ফিরেছে ভারতীয় দল। মুম্বই বিমানবন্দরে নিয়ে নিজের বাড়ি গিয়েছেন ক্রিকেটারেরা। তবে বেশি দিন বিশ্রাম পাবেন না তাঁরা। কারণ, দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপের আগে সামনেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ় রয়েছে। ২২ সেপ্টেম্বর মোহালিতে প্রথম এক দিনের ম্যাচ খেলতে নামবে ভারত-অস্ট্রেলিয়া। ২৪ সেপ্টেম্বর ইনদওর ও ২৭ সেপ্টেম্বর রাজকোটে হবে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ।

২০১৩ সালের পর থেকে আর কোনও আইসিসি প্রতিযোগিতা জেতেনি ভারত। এ বার সুযোগ রয়েছে। ২০১১ সালের পরে আবার দেশের মাটিতে বিশ্বকাপ জেতার সুযোগ ভারতের সামনে। ৫ অক্টোবর থেকে শুরু বিশ্বকাপ। ভারতের প্রথম খেলা ৮ অক্টোবর, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ১৪ অক্টোবর মুখোমুখি ভারত-পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma India Cricket Asia Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE