Advertisement
২৩ জুলাই ২০২৪
WTC Final 2023

কোহলি, রোহিত নন, ফাইনালের আগে কোচ দ্রাবিড়ের মুখে শুধু এক জন ব্যাটারেরই প্রশংসা

বিশ্ব টেস্ট ফাইনালের ট্রফি জেতার জন্যে বিশেষ এক ক্রিকেটারের উপরে ভরসা করছেন ভারতের কোচ রাহুল দ্রাবিড়। বিরাট কোহলি বা রোহিত শর্মা নয়, ম্যাচের আগে দ্রাবিড়ের মুখে অন্য এক ক্রিকেটারের প্রশংসা শোনা গিয়েছে।

rohit sharma and virat kohli

রোহিত শর্মা (বাঁ দিকে)। বিরাট কোহলি (ডান দিকে)। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ১৯:২৫
Share: Save:

আইপিএলে গোটা প্রতিযোগিতা জুড়েই ভাল ছন্দে ছিলেন। সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়েছেন। কিন্তু দলকে টানা দ্বিতীয় বার ট্রফি জেতাতে পারেননি। তবে বিশ্ব টেস্ট ফাইনালের ট্রফি জেতার জন্যে সেই শুভমন গিলের উপরেই ভরসা করছেন ভারতের কোচ রাহুল দ্রাবিড়। বিরাট কোহলি বা রোহিত শর্মা নয়, ম্যাচের আগে দ্রাবিড়ের মুখে শুধু শুভমনেরই প্রশংসা শোনা গিয়েছে।

ম্যাচের সম্প্রচারকারী চ্যানেলে দ্রাবিড় বলেছেন, “শুভমন বরাবরই তারকা ক্রিকেটার। অনূর্ধ্ব-১৯ ক্রিকেট খেলার সময়েই ওর খেলার বৈশিষ্ট্য আমি দেখেছি। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে আসার আগেই ও বুঝিয়ে দিয়েছিল আগামী দিনে ভারতের একজন নির্ভরযোগ্য ক্রিকেটার হয়ে উঠতে চলেছে। বেশ কিছু বছর কাটাল ভারতীয় দলে। মাঝে মাঝে দল থেকে বাদ পড়েছে ঠিকই। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে ধীরে ধীরে নিজের জায়গা পোক্ত করছে শুভমন।”

দ্রাবিড়ের মতে, ক্রিকেট থেকে ধীরে ধীরে সব কিছুই পেতে শুরু করেছেন শুভমন। তাঁর মধ্যে সেই আত্মবিশ্বাস এসে গিয়েছে। ভারতীয় কোচের কথায়, “ক্রিকেটজীবন ধীরে ধীরে সম্পূর্ণ হচ্ছে শুভমনের। বেশ কয়েক বার চোট-আঘাত পেয়েছে। কিন্তু এত দিনে ও যথেষ্ট অভিজ্ঞ হয়ে উঠেছে। এখন ওকে অনেক সপ্রতিভ লাগে। আন্তর্জাতিক ক্রিকেটে সফল হওয়ার জন্য যে আত্মবিশ্বাস দরকার, সেটা ওর মধ্যে চলে এসেছে। ক্রিকেটার হিসাবে অনেক উন্নতি করেছে।”

আইপিএলে ১৭টি ম্যাচে ৮৯০ রান করেছেন শুভমন। কমলা টুপি উঠেছে তাঁরই মাথায়। একই ছন্দ দেশের হয়ে দেখানোর জন্যেও মরিয়া হয়ে রয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE