Advertisement
১৮ জুলাই ২০২৪
T20 World Cup 2024

বিশ্বকাপের সুপার ৮-এ নামার আগে ফিরল ২৭ বছর আগের ঘটনা, শুনেই রেগে গেলেন কোচ দ্রাবিড়

আফগানিস্তানের বিরুদ্ধে বৃহস্পতিবার খেলতে নামবে ভারত। তার আগে সাংবাদিক বৈঠকে রেগে গেলেন কোচ রাহুল দ্রাবিড়। এক সাংবাদিকের প্রশ্নে মেজাজ হারালেন তিনি।

Rahul Dravid

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ১৫:২৪
Share: Save:

ভারতীয় দলের কোচ হিসাবে তাঁর মেয়াদ এই টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। সুপার ৮-এ উঠেছেন রোহিত শর্মারা। আফগানিস্তানের বিরুদ্ধে বৃহস্পতিবার খেলতে নামবেন তাঁরা। তার আগে সাংবাদিক বৈঠকে রেগে গেলেন রাহুল দ্রাবিড়। এক সাংবাদিকের প্রশ্নে মেজাজ হারালেন তিনি।

আফগানিস্তানের বিরুদ্ধে বার্বাডোজের ব্রিজটাউনে খেলবে ভারত। ২৭ বছর আগে সেই মাঠে খেলতে নেমে দ্রাবিড় একটি ইনিংসে ৭৮ এবং অন্যটিতে ২ রান করেছিলেন। ৩৮ রানে ম্যাচ হেরেছিল ভারত। সেই কথা মনে করিয়ে দিয়ে এক সাংবাদিক দ্রাবিড়কে বলেন, “ক্রিকেটার হিসাবে এই মাঠে আপনি খেলেছেন। ১৯৯৭ সালের টেস্টে খুব ভাল স্মৃতি নেই।” উত্তরে বিরক্ত দ্রাবিড় বলেন, “ধন্যবাদ বন্ধু, আমার এখানে অনেক ভাল স্মৃতিও আছে।” তাতেও ছাড়েননি ওই সাংবাদিক। তিনি বলেন, “সেটাই আমি বলতে চাইছি। আপনার কাছে একটা সুযোগ রয়েছে শুক্রবার ভাল স্মৃতি তৈরি করার।” দ্রাবিড় বলেন, “ভগবান! আমি এখানে নতুন কিছু তৈরি করতে চাইছি না।”

ভারতীয় দলের হয়ে খেলতে এসে ২৭ বছর আগে দ্রাবিড় কী করেছিলেন তা নিয়ে ভাবতে চাইছেন না তিনি। দ্রাবিড় বলেন, “যে কোনও খারাপ ঘটনা থেকে দ্রুত এগিয়ে যাই আমি। এটাই আমার ধর্ম। পিছনে ফিরে তাকাই না আমি। এখন যেটা করছি, সেটার দিকেই তাকাতে চাই। ১৯৯৭ সালে এখানে কী হয়েছিল, তা নিয়ে ভাবছি না। আপনি যদি বলতেন আমরা কেন ৮০ রান করেছি, ১২১ রান করেছি। আমি সেটা নিয়ে চিন্তিত হতাম। কিন্তু সেই রান করে যদি আমরা জিতি তা হলেও স্কোরবোর্ডে ৮০ রানই থাকবে। কোনও ভাবেই সেটা বদলে দেওয়া যাবে না। আমি পুরনো কথা নিয়ে ভাবি না। এগিয়ে যাই। সামনে কী রয়েছে সেটা নিয়ে ভাবি।”

দ্রাবিড় নিজে দীর্ঘ দিন ক্রিকেট খেলেছেন। ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন। কিন্তু এখন সে সব অতীত। ভারতীয় দলের কোচ বলেন, “ক্রিকেটার হিসাবে আমি কী করেছি, তা নিয়ে ভাবি না। কালকের দিকে তাকাতে চাই। আফগানিস্তানের বিরুদ্ধে ভাল ফল করতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Team India Rahul Dravid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE