Advertisement
২০ এপ্রিল ২০২৪
Team India

বিশ্বকাপে নামার আগেই ধাক্কা রোহিতদের? স্পনসর ‘বাইজুস’-এর বিশাল ক্ষতি, আর্থিক তছরুপের অভিযোগ

ফের অভিযোগ উঠল বাইজুসের বিরুদ্ধে। ভারতীয় জার্সি স্পনসরের বিরুদ্ধে অভিযোগ উঠল আর্থিক তছরুপের। বিরাট আর্থিক ক্ষতির মধ্যে তারা রয়েছে বলেও জানা গিয়েছে।

ভারতীয় দলের জার্সি স্পনসরের বিরুদ্ধে অভিযোগ।

ভারতীয় দলের জার্সি স্পনসরের বিরুদ্ধে অভিযোগ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ১৪:৪৮
Share: Save:

বিশ্বকাপ শুরু হতে বাকি এক মাস। ইতিমধ্যেই দল ঘোষণা করে দিয়েছে ভারত। কিন্তু রোহিত শর্মা, বিরাট কোহলীদের জার্সি স্পনসর ‘বাইজুস’-এর বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ উঠছে। তারা বিরাট আর্থিক লোকসানের মধ্যে দিয়েও যাচ্ছে বলে জানা গিয়েছে। সংস্থার সিইও বাইজু রবীন্দ্রন যদিও এই সব অভিযোগ মানতে নারাজ।

সংবাদমাধ্যমের দাবি, শিক্ষা সম্পর্কিত অ্যাপ ‘বাইজুস’-এর ২০২১ অর্থনৈতিক বর্ষে বিরাট ক্ষতি হয়েছে। ৪৫৮৮ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। বার্ষিক হিসাবনিকাশেও গন্ডগোল রয়েছে বলে দাবি। যদিও রবীন্দ্রন বলেন, “হিসাবনিকাশের তথ্য জমা দিতে দেরি হয়েছে। কিন্তু যা অভিযোগ উঠছে, সে সব মিথ্যে। কোনও ভুল তথ্য দেওয়া হয়নি। আমার সঙ্গে বিভিন্ন বিনিয়োগকারীর কথা হয়েছে। তারা কেউ ২০২১ অর্থনৈতিক বছর নিয়ে ভাবছেই না। তাদের কাছে ২০২২ এবং ২০২৩ অর্থবর্ষ অনেক বেশি গুরুত্বপূর্ণ।”

বাইজুসের বিরুদ্ধে যদিও অভিযোগ এই প্রথম নয়। এই বছর জুলাই মাসে তাদের বিরুদ্ধে বোর্ডের সঙ্গে আর্থিক টানাপড়েনের খবর সামনে আসে। ২০১৯ সাল থেকে তাদের সঙ্গে চুক্তি হয়েছিল বোর্ডের। বছরে ১০ শতাংশ করে টাকা বাড়ানোর চুক্তি হয়েছিল। এই বছর এপ্রিল মাসে চুক্তি সই হয়। ২০২৩ সালের বিশ্বকাপ পর্যন্ত তাদের সঙ্গে চুক্তি রয়েছে। বিসিসিআইয়ের এক সূত্র সংবাদ সংস্থা পিটিআইকে বলে, “এখনও পর্যন্ত বোর্ড ওই সংস্থার কাছে ৮৬ কোটি ২১ লক্ষ টাকা পায়।” যদিও এই অভিযোগ মানতে নারাজ ওই সংস্থা। তাদের তরফে পিটিআইকে বলা হয়, “বোর্ডের সঙ্গে আমাদের চুক্তির সময় বাড়ানোর কথা চলছে। এখনও সই হয়নি। সই হলে চুক্তি অনুযায়ী টাকা দেওয়া হবে। আমাদের তরফে কোনও টাকা দেওয়া বাকি নেই।” সেই সময় ১০০০ কর্মী ছাঁটাইয়ের খবরও সামনে এসেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India T20 World Cup 2022 Byju's Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE