Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs South Africa

আবার বিতর্কিত আউটের চেষ্টা অশ্বিনের, শেষ মুহূর্তে কী করলেন ভারতীয় স্পিনার?

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আবার মাঁকড়ীয় আউটের চেষ্টা করলেন রবিচন্দ্রন অশ্বিন। তবে এ বার আউট করেননি তিনি। সতর্ক করেছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটারকে।

cricket

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ১৮:২৪
Share: Save:

আইপিএলের স্মৃতি ফিরিয়ে আনলেন রবিচন্দ্রন অশ্বিন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বল করার সময় মাঁকড়ীয় আউট করার চেষ্টা করেন তিনি। তবে এ বার সরাসরি আউট করেননি অশ্বিন। আগে দক্ষিণ আফ্রিকার মার্কো জানসেনকে সতর্ক করেন। তার পরে অবশ্য জানসেন আর ক্রিজ় ছেড়ে বার হননি।

দক্ষিণ আফ্রিকার ইনিংসে ৯৮তম ওভারে বল করছিলেন অশ্বিন। ব্যাট করছিলেন জেরাল্ড কোয়েৎজ়ি। নন-স্ট্রাইকিং প্রান্তে ছিলেন জানসেন। বল করতে গিয়ে হঠাৎ থেমে যান অশ্বিন। তাঁকে থামতে দেখে জানসেনও ক্রিজ়ের ভিতরে ঢুকে পড়েন। অশ্বিন মুখে কিছু বলেননি। কিন্তু বুঝিয়ে দেন যে পরবর্তীতে এ রকম কিছু হলে তিনি আউট করবেন। তার পরে অবশ্য আর ক্রিজ় ছেড়ে বার হননি জানসেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ইনিংসে ১৯ ওভার বল করেন অশ্বিন। ৪১ রান দিয়ে ১টি উইকেট নিয়েছেন তিনি। আরও বেশি উইকেট নিতে পারতেন। কিন্তু তাঁর বলে দু’বার ক্যাচের সুযোগ ছাড়েন শুভমন গিল।

আইপিএলে রাজস্থান রয়্যালসের জস বাটলারকে মাঁকড়ীয় আউট করেছিলেন অশ্বিন। সেই ঘটনা নিয়ে কম বিতর্ক হয়নি। কেউ বলেছিলেন, ক্রিকেটীয় স্পিরিটের কথা মাথায় রাখা উচিত ছিল অশ্বিনের। আবার কেউ বলেন, অশ্বিন ঠিক কাজ করেছেন। তার পরবর্তীতে মাঁকড়ীয় আউটকে বৈধ আউটের তালিকায় ঢোকানো হয়। আরও এক বার সেই স্মৃতি ফিরল সেঞ্চুরিয়নে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa Ravichandran Ashwin Mankading
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE