Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Rishabh Pant

৩ ঘণ্টা ধরে অস্ত্রোপচার হল ঋষভ পন্থের! এখন কেমন আছেন ভারতীয় ক্রিকেটার?

দেহরাদূন থেকে মুম্বইয়ে স্থানান্তরিত করা হয়েছে ঋষভ পন্থকে। সেখানকার হাসপাতালে ডান পায়ের হাঁটুর লিগামেন্টে অস্ত্রোপচার হয়েছে পন্থের। এখন কেমন আছেন ভারতীয় ক্রিকেটার?

গাড়ি দুর্ঘটনার পর থেকে হাসপাতালে ভর্তি রয়েছেন ঋষভ পন্থ। সুস্থ হতে বেশ কিছু দিন সময় লাগবে ভারতীয় ক্রিকেটারের।

গাড়ি দুর্ঘটনার পর থেকে হাসপাতালে ভর্তি রয়েছেন ঋষভ পন্থ। সুস্থ হতে বেশ কিছু দিন সময় লাগবে ভারতীয় ক্রিকেটারের।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৪:১৫
Share: Save:

মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই অম্বানী হাসপাতালে অস্ত্রোপচার হয়েছে ঋষভ পন্থের। গাড়ি দুর্ঘটনায় ডান পায়ের হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গিয়েছিল তাঁর। সেখানেই অস্ত্রোপচার করেছেন চিকিৎসকেরা।

হাসপাতাল সূত্রে খবর, শুক্রবার অস্ত্রোপচার হয়েছে ভারতীয় ক্রিকেটারের। অস্ত্রোপচার করেছেন ডাক্তার দীনশ পারদিওয়ালা ও তাঁর দল। কোকিলাবেন হাসপাতালের পাশাপাশি তিনি সরাসরি বোর্ডের সঙ্গে যুক্ত এবং ক্রিকেটারদের শারীরিক ফিটনেসের ব্যাপারে ওয়াকিবহাল। তাঁর অধীনেই চিকিৎসাধীন রয়েছেন পন্থ। প্রায় ৩ ঘণ্টা ধরে অস্ত্রোপচার হয়েছে পন্থের। তবে এখনও সুস্থ হতে দীর্ঘ দিন সময় লাগবে তাঁর। হাসপাতাল পন্থকে নিয়ে কোনও বুলেটিন দেয়নি। যে হেতু ভারতীয় ক্রিকেটারের চিকিৎসার সম্পূর্ণ দায়িত্ব বিসিসিআইয়ের, তাই তারাই এই বিষয়ে জানাবে।

দুর্ঘটনার পরে প্রথমে দেহরাদূনের ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়েছিল পন্থকে। কিন্তু সেখানে তাঁকে রাখতে চায়নি বিসিসিআই। এয়ার অ্যাম্বুল্যান্সে করে মুম্বইয়ে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। পন্থকে মুম্বইয়ে নিয়ে যাওয়ার আরও একটি কারণ রয়েছে। বোর্ড চাইছিল তাদের ডাক্তাররাই সরাসরি পন্থকে দেখুন। সবার আগে পন্থের গোটা শরীরের এমআরআই করা হবে। বোর্ডের ওই সূত্র বলেছেন, “বোর্ড সচিব জয় শাহ সরাসরি পন্থের মায়ের সঙ্গে কথা বলে মুম্বইয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে রাজি করান। ওঁকে বোঝান যে সেটাই পন্থের জন্য এই মুহূর্তে সবচেয়ে বেশি দরকার। পরিবার রাজি হতেই দ্রুত এয়ার অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করে পন্থকে আনার তোড়জোড় শুরু হয়।”

বোর্ড সূত্রের খবর, পন্থের চোটের ধরন যা, তাতে অন্তত চার মাস লাগবে সেরে উঠতে। মাঠে ফিরতে অন্তত দরকার ছ’মাস। ফলে শ্রীলঙ্কা, নিউ জ়িল্যান্ড, অস্ট্রেলিয়া সিরিজ়‌ এবং আইপিএল কোনও ভাবেই খেলা হবে না পন্থের। জুন মাসে রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। সেখানে যদি ভারত খেলতে পারে, তা হলে ওই ম্যাচে পন্থকে মাঠে দেখা যেতে পারে। সেটাও নির্ভর করছে কতটা দ্রুত চিকিৎসায় সাড়া দিয়ে তিনি সেরে ওঠেন তার উপরে।

বোর্ডের এক সূত্র জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে রবীন্দ্র জাডেজা লিগামেন্টে ঠিক যে ধরনের চোট পেয়েছিলেন, পন্থের চোটের ধরনও সে রকমই। তিনি বলেছেন, “প্রত্যেকের শারীরিক বৈশিষ্ট্য আলাদা। কিন্তু রিপোর্ট দেখে বোর্ডের ডাক্তাররা জানিয়েছেন, পন্থের চোট অনেকাংশে জাডেজার মতোই। দেহরাদূন থেকে যা রিপোর্ট পাওয়া গিয়েছে, তাতে বলা হয়েছে, যত দ্রুত সম্ভব পন্থের অস্ত্রোপচার দরকার। চার মাস লাগবেই ওর সেরে উঠতে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant Indian cricketer Car Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE