Advertisement
০৪ মে ২০২৪
Sania Mirza

বিচ্ছেদের গুঞ্জনের মাঝে অবসরের দিন জানিয়ে দিলেন সানিয়া! কবে বিদায় জানাচ্ছেন টেনিসকে?

অবশেষে টেনিস থেকে বিদায়ের দিন জানিয়ে দিলেন সানিয়া মির্জা। গত বছর ইউএস ওপেন খেলে অবসর নেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু চোটের কারণে সেই প্রতিযোগিতায় নামতে পারেননি তিনি।

গত বছর অবসর নেওয়ার কথা বলেও নিতে পারেননি। অবশেষে অবসরের দিন জানিয়ে দিলেন সানিয়া মির্জা।

গত বছর অবসর নেওয়ার কথা বলেও নিতে পারেননি। অবশেষে অবসরের দিন জানিয়ে দিলেন সানিয়া মির্জা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১১:২০
Share: Save:

অবশেষে টেনিস থেকে অবসরের দিন জানিয়ে দিলেন সানিয়া মির্জা। ভারতীয় টেনিস তারকা জানিয়েছেন, ফেব্রুয়ারি মাসে দুবাই টেনিস প্রতিযোগিতা খেলে টেনিসকে বিদায় জানাবেন তিনি। এর আগে ২০২২ সালে ইউএস ওপেন খেলে অবসর নেবেন বলে জানিয়েছিলেন ছ’বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী খেলোয়াড়। কিন্তু চোটের কারণে সেই প্রতিযোগিতায় খেলতে না পারায় তাঁর অবসরের সিদ্ধান্ত পিছিয়ে যায়।

নিজের অবসর নিয়ে সানিয়া বলেছেন, ‘‘আমি ভেবেছিলাম ইউএস ওপেন খেলে অবসর নেব। কিন্তু প্রতিযোগিতার আগেই ডান হাতের কনুইয়ে চোট পেয়েছিলাম। আমি সব সময় নিজের ইচ্ছা অনুযায়ী কাজ করি। চাইনি চোটের কারণে অবসর নিতে বাধ্য হই। ঠিক করেছিলাম, খেলেই অবসর নেব। তাই দুবাই টেনিস প্রতিযোগিতা খেলে র‌্যাকেট তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছি।’’

সানিয়া মনে করছেন, অবসর নেওয়ার এটাই সঠিক সময়। কারণ, তাঁর শরীর আর ধকল নিতে পারছে না। তিনি বলেছেন, ‘‘৩৬ বছর বয়স হল। শরীর আর পারছে না। মানসিক ভাবে হয়তো এখনও চাঙ্গা আছি। কিন্তু মানসিক শক্তি দিয়ে কত দূর টানা যায়? ২০ বছর তো খেললাম। এখন জীবনে অনেক কিছু বদলেছে। প্রতি দিন আর অত ধকল নিতে পারছি না।’’

দুবাই টেনিস প্রতিযোগিতার আগে অবশ্য অস্ট্রেলিয়ান ওপেন খেলবেন সানিয়া। কাজাখস্তানের অ্যানা দানিলিনার সঙ্গে জুটি বেঁধে নামবেন তিনি।

স্বামী শোয়েব মালিকের সঙ্গে তাঁর বিচ্ছেদ নিয়ে অনেক গুঞ্জন শোনা গিয়েছে। দু’জনে নাকি একসঙ্গে থাকেন না। শোয়েবের সঙ্গে অন্য এক মহিলার সম্পর্কের কারণেই নাকি তাঁদের সম্পর্কে ভাঙন ধরেছে। যদিও এই বিষয়ে অবশ্য শোয়েব বা সানিয়া মুখ খোলেননি।

মেয়েদের ডাবলসে এক সময় এক নম্বর ছিলেন সানিয়া। তাঁর ঝুলিতে মেয়েদের ডাবলস বিভাগে রয়েছে তিনটি গ্র্যান্ড স্ল্যাম। মিক্সড ডাবলসেও জিতেছিলেন তিনটি গ্র্যান্ড স্ল্যাম। আনন্দবাজার অনলাইনকে সানিয়া জানিয়েছিলেন, এই মরসুমের শেষে অবসর নেবেন। সেই পরিকল্পনা অনুযায়ী ইউএস ওপেনের পরেই অবসর নিতে পারতেন সানিয়া। কিন্তু সেটা হয়নি। তবে এ বার তিনি জানিয়ে দিলেন কবে অবসর নেবেন টেনিস থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sania Mirza retirement Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE