Advertisement
২১ জুলাই ২০২৪
India vs South Africa

ধাক্কা খেল ভারত, আঙুলে চোট পেয়ে টেস্ট সিরিজ়‌ থেকে ছিটকে গেলেন ওপেনার

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে নামার আগেই ধাক্কা খেল ভারত। আঙুলের চোটের কারণে ছিটকে গেলেন দলের ওপেনার। গোটা সিরিজ়েই খেলতে পারবেন না তিনি।

cricket

ভারত অধিনায়ক রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩ ১৯:১৬
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে নামার আগেই ধাক্কা খেল ভারত। আঙুলের চোটের কারণে ছিটকে গেলেন রুতুরাজ গায়কোয়াড়। গোটা সিরিজ়েই খেলতে পারবেন না এই ওপেনার। আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু ৩ জানুয়ারি থেকে।

দ্বিতীয় এক দিনের ম্যাচে ফিল্ডিং করার সময় একটি ক্যাচ ধরতে গিয়ে চোট পেয়েছিলেন রুতুরাজ। তৃতীয় ম্যাচে তিনি খেলতে পারেননি। তখন থেকেই একটা আশঙ্কা তৈরি হয়েছিল। সেটাই সত্যি হল। বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়ে দিয়েছেন, রুতুরাজকে টেস্ট সিরিজ়‌ে পাওয়া যাবে না। তাঁর আঙুলে চিড় ধরেছে। তিনি দেশে ফিরবেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫০ ওভারের সিরিজ়ে ভাল ফর্মে ছিলেন না রুতুরাজ। দু’টি ম্যাচে মাত্র ৯ রান করেছেন।

টেস্ট দলে থাকলেও প্রথম একাদশে থাকার সম্ভাবনা প্রায় ছিল না। কারণ শুভমন গিল, রোহিত শর্মা, বিরাট কোহলি-সহ ভারতের প্রথম সারির তারকারা টেস্ট সিরিজ়েই ফিরছেন। ফলে ওপেনার হিসেবে রুতুরাজের জায়গা হওয়া মুশকিল ছিল। তাঁকে রাখা হয়েছিল বিকল্প ওপেনার হিসেবে। সেটা হচ্ছে না। এখনও পর্যন্ত বিকল্প কোনও ক্রিকেটারের নাম ঘোষণা করা হয়নি ভারতের তরফে।

এ দিকে, ভারতীয় বোর্ডের তরফে বৃহস্পতিবার জানানো হয়, “রুতুরাজের চোট এখনও সারেনি। দ্বিতীয় এক দিনের ম্যাচে ফিল্ডিং করার সময় বাঁ হাতের অনামিকায় চোট পেয়েছিলেন রুতুরাজ। দলের চিকিৎসকদের নজরদারিতে রয়েছেন তিনি।” টসের সময় অধিনায়ক রাহুল বলেন, “রুতুরাজের আঙুলে চোট রয়েছে। সেই জায়গায় এই ম্যাচে রজত পটীদার খেলবে। অভিষেক হতে চলেছে পটীদারের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa Ruturaj Gaikwad Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE