Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India Cricket

চোট পিছু ছাড়ছে না রোহিতের ভারতকে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে নেই ব্যাটার

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজ়ে খেলতে নামার আগে আবার ধাক্কা ভারতীয় দলে। চোটের কারণে প্রথম টেস্টে খেলতে পারবেন না দলের মিডল অর্ডার ব্যাটার।

File picture of Indian captain Rohit Sharma

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে খেলতে নামার আগে ধাক্কা ভারতীয় দলে। গুরুত্বপূর্ণ ব্যাটারকে পাবেন না রোহিতরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ১১:২৯
Share: Save:

আবার চোটের ধাক্কা ভারতীয় শিবিরে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে দলের গুরুত্বপূর্ণ ব্যাটার শ্রেয়স আয়ারকে পাবেন না রোহিত শর্মারা। এখনও সুস্থ হতে পারেননি শ্রেয়স। তাই ৯ ফেব্রুয়ারি থেকে নাগপুরে শুরু হতে চলা প্রথম টেস্টে খেলতে পারবেন না তিনি।

পিঠের চোটের কারণে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় থেকে ছিটকে গিয়েছিলেন শ্রেয়স। তার পর থেকে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে সুস্থ হচ্ছেন তিনি। কিন্তু এখনও পুরোপুরি চোট সারেনি তাঁর। তাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে তাঁকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না বোর্ড। সম্পূর্ণ সুস্থ হওয়ার পরেই নামানো হবে তাঁকে। ১৭ ফেব্রুয়ারি থেকে দিল্লিতে দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার আগে শ্রেয়স সুস্থ হয়ে উঠবেন বলে আশাবাদী বোর্ড। তাঁকে অবশ্য় ফিটনেস পরীক্ষা দেওয়ার পরেই দলে নেওয়া হবে।

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির এক আধিকারিক জানিয়েছেন, ইঞ্জেকশন নেওয়ার পরেও শ্রেয়সের পিঠের নীচের দিকে এখনও ব্যথা রয়েছে। তাই অ্যাকাডেমির চিকিৎসকেরা তাঁকে এখনও দু’সপ্তাহ বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। সেই পরামর্শ মেনেই শ্রেয়সকে প্রথম টেস্ট থেকে বাদ দেওয়া হয়েছে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৬ সদস্যের দল ঘোষণা করেছিল বোর্ড। সেই দলে ছিলেন শ্রেয়স। তিনি খেলতে না পারায় তাঁর পরিবর্ত ঘোষণা করা হবে কি না, তা এখনও নিশ্চিত নয়। যদি ঘোষণা না হয় তা হলে দেশের মাটিতে প্রথম কোনও টেস্ট সিরিজ়ে ১৫ সদস্যের দল থাকবে ভারতের।

গত কয়েক বছরে ভারতের টেস্ট দলে মিডল অর্ডারে নিজের জায়গা পাকা করেছিলেন শ্রেয়স। ভাল ছন্দেও ছিলেন তিনি। শ্রেয়স না থাকায় তাঁর পরিবর্ত হিসাবে সব থেকে এগিয়ে সূর্যকুমার যাদব। সাদা বলের ক্রিকেটে নিজের জাত চিনিয়েছেন সূর্য। এ বার লাল বলের ক্রিকেটেও ভারতের হয়ে অভিষেক হতে পারে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket Rohit Sharma Shreyas Iyer Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE