Advertisement
০৩ মে ২০২৪
ICC ODI World Cup 2023

এ বার রোহিতদের দলের সেরা ফিল্ডার বেছে নিলেন ‘আম্পায়ার’! বেঙ্গালুরুতে ‘ট্যুইস্ট’, সেরা হলেন কে?

প্রতি ম্যাচ শেষে বেছে নেওয়া হচ্ছে দলের সেরা ফিল্ডারকে। তবে প্রতি বারই সেই বেছে নেওয়ার পদ্ধতিতে থাকছে চমক। বেঙ্গালুরুতেও তা দেখা গেল। কে হলেন ভারতের সেরা ফিল্ডার?

odi world cup

রাহুল দ্রাবিড় (বাঁ দিকে) ও রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ১৩:১৬
Share: Save:

প্রতি ম্যাচে যেমন ধারাবাহিকতা দেখাচ্ছেন ভারতীয় ক্রিকেটারেরা, তেমনই ম্যাচ শেষে চমকের ধারাবাহিকতা দেখাচ্ছে ম্যানেজমেন্ট। প্রতি ম্যাচ শেষে বেছে নেওয়া হচ্ছে দলের সেরা ফিল্ডারকে। তবে প্রতি বারই সেই বেছে নেওয়ার পদ্ধতিতে থাকছে চমক। বেঙ্গালুরুতেও তা দেখা গেল। রিভিউ নিয়ে সেরা ফিল্ডার বাছল ভারত।

বেঙ্গালুরুতে নেদারল্যান্ডসকে হারানোর পর সাজঘরে ভারতের বোলিং কোচ টি দিলীপ বলেন, ‘‘এই ম্যাচে সেরা ফিল্ডার বাছার পদ্ধতিতে একটা চমক আছে। আমার সহকারী নুয়ান মেডেল পরিয়ে দেবে। আর সেরা ফিল্ডার আমরা বেছে নেব নতুন পদ্ধতিতে। সবাই মাঠে চলো।’’

এ কথা শুনে গোটা দল মাঠে যায়। সেখানে এক এক করে সেরা ফিল্ডারদের নাম দেখাতে বলেন দিলীপ। রিভিউ নেওয়ার সময় তৃতীয় আম্পায়ারের সঙ্গে মাঠের আম্পায়ার যেরকম ওয়াকিটকিতে কথা বলেন, সেরকম রিভিউ নেওয়ার ভঙ্গিতে গোটা ব্যাপারটা করা হয়। তখন জায়ান্ট স্ক্রিনে তাঁদের নাম ভেসে ওঠে। প্রথমেই দেখা যায় রবীন্দ্র জাডেজার নাম। তার পর আসে সূর্যকুমার যাদবের নাম। শেষে আসে লোকেশ রাহুলের নাম।

তিন জনের মধ্যে কে সেরা ফিল্ডার সেটা বেছে নিতে মাঠকর্মীদেরও সাহায্য নেন দিলীপ। মাঠের মাঝে দাঁড়িয়ে পাঁচ জন মাঠকর্মী তাঁদের হাতে থাকা প্ল্যাকার্ডের সাহায্যে বুঝিয়ে দেন যে সূর্যই এই ম্যাচের সেরা ফিল্ডার। তাঁর গলায় মেডেল পরিয়ে দেন নুয়ান। তার পরে মাঠকর্মীদের সঙ্গে হাত মেলান সূর্য। তাঁদের সঙ্গে ছবিও তোলেন ভারতীয় ক্রিকেটার।

তাঁর সেরা ফিল্ডার হওয়ার নেপথ্যে যে ফিল্ডিং কোচ দিলীপের বড় ভূমিকা রয়েছে সে কথা স্বীকার করে নিয়েছেন সূর্য। তিনি বলেন, ‘‘এক বছর ধরে এই মানুষটা আমার পিছনে পড়ে আছে। এত দিনে সেই পরিশ্রমের দাম দিতে পারলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE