Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India Cricket

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ সিরিজ়ের আগেও ঘোর কাটছে না সূর্যের, তাড়া করছে হারের ‘আতঙ্ক’

বৃহস্পতিবার থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলতে নামবে ভারত। সেই সিরিজ়ে ভারতের অধিনায়ক করা হয়েছে সূর্যকুমার যাদবকে। নতুন দায়িত্ব পেলেও এখনও ঘোর কাটছে না সূর্যের।

Suryakumar Yadav

সূর্যকুমার যাদব। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ২১:৪৭
Share: Save:

বিশ্বকাপ এখন অতীত। বৃহস্পতিবার থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলতে নামবে ভারত। সেই সিরিজ়ে ভারতের অধিনায়ক করা হয়েছে সূর্যকুমার যাদবকে। নতুন দায়িত্ব পেলেও এখনও ঘোর কাটছে না সূর্যের। এখনও বিশ্বকাপের ফাইনালে হারের ‘আতঙ্ক’ তাড়া করে বেড়াচ্ছে তাঁকে।

বিশাখাপত্তনমে ভারত-অস্ট্রেলিয়া প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। তার আগে সাংবাদিক বৈঠকে সূর্যের মুখে এল বিশ্বকাপের কথা। তিনি বলেন, ‘‘খুবই হতাশ। যে ভাবে গোটা প্রতিযোগিতা ধরে খেলেছি তাতে দলের সবাইকে নিয়ে গর্বিত। কিন্তু ফাইনালে হেরে গেলাম। এটা মেনে নিতে পারছি না। মনে হচ্ছে এখনও সেই ঘোরের মধ্যে আছি। সেটা কাটতে সময় লাগবে।’’

এখনও হারের আতঙ্ক তাড়া করে বেড়াচ্ছে তাঁদের। নতুন সিরিজ়ের আগেও তাই চিন্তায় তিনি। সূর্য বলেন, ‘‘খুব কঠিন সময়। সহজে এই হারের ধাক্কা কাটাতে পারব না। জানি, নতুন সিরিজ়ে নতুন করে শুরু করতে হয়। আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। কিন্তু বার বার ফাইনালের কথা মাথায় আসছে। যে ভাবে গোটা প্রতিযোগিতায় খেলেছিলাম সেখানে ফাইনাল আমাদের কাছে যেন একটা আতঙ্ক। সেটা কাটিয়ে উঠতে পারছি না কিছুতেই।’’

তবে সেই সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ় নিয়ে আশাবাদী সূর্য। কারণ, এই দল তরুণদের নিয়ে গড়া। তাঁরা নিজেদের সেরাটা দেবেন বলেই বিশ্বাস অধিনায়কের। সূর্য বলেন, ‘‘এই দলে প্রচুর প্রতিভাবান ক্রিকেটার আছে। ওরা প্রত্যেকে ভাল খেলছে। ওদের উপর আমার আশা রয়েছে। পুরনো কথা ভুলে আবার নতুন করে শুরু করতে হবে। আশা করছি সিরিজ়ের শুরুটা ভাল হবে।’’

ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ়ের ম্যাচগুলি হবে বিশাখাপত্তনম (২৩ নভেম্বর), তিরুঅনন্তপুরম (২৬ নভেম্বর), গুয়াহাটি (২৮ নভেম্বর), রায়পুর (১ ডিসেম্বর) এবং বেঙ্গালুরুতে (৩ ডিসেম্বর)।

পুরো দল: সূর্যকুমার যাদব (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড় (সহ-অধিনায়ক), শ্রেয়স আয়ার (শেষ দু'টি ম্যাচের জন্য) ঈশান কিশন, যশস্বী জয়সওয়াল, তিলক বর্মা, রিঙ্কু সিংহ, জিতেশ শর্মা (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, অক্ষর পটেল, শিবম দুবে, রবি বিষ্ণোই, আরশদীপ সিংহ, প্রসিদ্ধ কৃষ্ণ, আবেশ খান এবং মুকেশ কুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE