Advertisement
০৩ মে ২০২৪
Gautam Gambhir-Sanjiv Goenka

গম্ভীর কলকাতায় আসতেই ১০ কোটির ক্রিকেটারকে ছাড়ল সঞ্জীব গোয়েন্‌কার দল, বদলে নিল কাকে?

লখনউ ছেড়ে কলকাতায় ফিরেছেন গৌতম গম্ভীর। মেন্টর দল ছাড়ার পরে এ বার ১০ কোটি টাকার ক্রিকেটারকে ছেড়ে দিল সঞ্জীব গোয়েন্‌কার দল। বদলে অন্য এক ক্রিকেটারকে নিল লখনউ।

ipl

(বাঁ দিকে) গৌতম গম্ভীর। সঞ্জীব গোয়েন্‌কা (ডান দিকে)। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ১৮:০৪
Share: Save:

লখনউ সুপার জায়ান্টস ছেড়ে কলকাতা নাইট রাইডার্সের মেন্টরের দায়িত্ব নিয়েছেন গৌতম গম্ভীর। তিনি দল ছাড়ার পরে ১০ কোটি টাকার ক্রিকেটারকে ছেড়ে দিল লখনউ। সেই ক্রিকেটারের সঙ্গে রাজস্থান রয়্যালসের এক ক্রিকেটারের অদলবদল করেছে সঞ্জীব গোয়েন্‌কার দল।

পেসার আবেশ খানকে ছেড়ে দিয়েছে লখনউ। ২০২২ সালের আইপিএলের আগে নিলামে তাঁকে ১০ কোটি টাকায় কিনেছিল তারা। ২০২৩ সালেও তাঁকে ধরে রেখেছিল দল। কিন্তু ২০২৪ সালের আইপিএলের আগে আবেশকে ছেড়ে দিয়েছে লখনউ। তিনি গিয়েছেন রাজস্থানে। বদলে রাজস্থানের ব্যাটার দেবদত্ত পাড়িক্কলকে নিয়ে লখনউ। নিলামে ৭ কোটি ৭৫ লক্ষ টাকায় তাঁকে কিনেছিল রাজস্থান।

২০২১ সালে দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএলে অভিষেক হয় আবেশের। সে বার ২৪ উইকেট নিয়ে বেগুনি টুপি (প্রতিযোগিতার সব থেকে বেশি উইকেটের মালিক এই পুরস্কার পান) পেয়েছিলেন আবেশ। যদিও পরের বারই তাঁকে ছেড়ে দেয় দিল্লি। ২০২২ সালে লখনউয়ের হয়েও সর্বাধিক উইকেট নেন আবেশ। কিন্তু ২০২৩ সাল ভাল যায়নি তাঁর। লখনউয়ের মন্থর উইকেটে নজর কাড়তে পারছিলেন না তিনি। প্রতিযোগিতায় মাত্র ৮টি উইকেট পান তিনি। সেই কারণে এ বার আর আবেশকে রাখেনি লখনউ।

অন্য দিকে আইপিএলে নিজের কেরিয়ারের শুরুতে নজর কেড়েছিলেন পাড়িক্কল। প্রথমে আরসিবির হয়ে খেলতেন তিনি। সেখান থেকে যান রাজস্থানে। ২০২২ সালে ১৭টি ও ২০২৩ সালে ১১টি ম্যাচ খেলেন। ২৮টি ম্যাচে রাজস্থানের হয়ে ৬৩৭ রান করেন। কিন্তু নিজের প্রতিভা অনুযায়ী খেলতে পারছিলেন না তিনি। সেই কারণে হয়তো তাঁকে ছেড়ে দিয়েছে রাজস্থান। বদলে নিয়েছে আবেশকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE