Advertisement
০৫ মে ২০২৪
Yashasvi-Shubman

দলকে এশিয়ান গেমসের সেমিফাইনালে তুলে সতীর্থ শুভমনের মনখারাপ করে দিলেন যশস্বী, কেন?

এশিয়ান গেমসে যশস্বী জয়সওয়ালের ব্যাটে ভর করে বড় রান করেছে ভারত। হারিয়েছে নেপালকে। শতরান করেছেন যশস্বী। এই শতরান করে তিনি মনখারাপ করে দিয়েছেন সতীর্থ শুভমন গিলের।

Shubman Gill and Yashasvi Jaiswal

শুভমন গিল (বাঁ দিকে) ও যশস্বী জয়সওয়াল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ১৩:২৭
Share: Save:

এশিয়ান গেমসের কোয়ার্টার ফাইনালে শতরান করে জোড়া নজির গড়েছেন ভারতের যশস্বী জয়সওয়াল। তাঁর ব্যাটে ভর করে বড় রান করেছে ভারত। হারিয়েছে নেপালকে। এই শতরান করে তিনি টপকে গিয়েছেন সতীর্থ শুভমন গিলকে।

ভারতের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সব থেকে কম বয়সে শতরান করেছেন যশস্বী। নেপালের বিরুদ্ধে ১৯ বছর ২৮৩ দিন বয়সে শতরান করেছেন তিনি। এর আগে এই নজির ছিল শুভমনের দখলে। চলতি বছর নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ১২৬ রান করেছিলেন শুভমন। ২৩ বছর ১৪৬ দিন বয়সে সেই শতরান করেছিলেন তিনি। শুভমনের সেই নজির ভাঙলেন যশস্বী।

পাশাপাশি আরও একটি নজির গড়েছেন ভারতীয় ব্যাটার। তিনিই প্রথম ভারতীয় যিনি এশিয়ান গেমসে শতরান করেছেন।

নেপালের বিরুদ্ধে ৪৯ বলে ১০০ রান করে আউট হন যশস্বী। আটটি চার এবং সাতটি ছক্কা মারেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে এটি তাঁর দ্বিতীয় শতরান। প্রথম শতরান করেছিলেন টেস্টে। ভারতের রঙিন জার্সিতে এটাই তাঁর প্রথম শতরান। যশস্বী আউট হওয়ার পরে মাঠে নামেন রিঙ্কু। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে নজর কাড়া ব্যাটার নেপালের বিরুদ্ধে ১৫ বলে ৩৭ রান করেন। চারটি ছক্কা মারেন রিঙ্কু। দু’টি চার মারেন তিনি। শেষ বেলায় দ্রুত রান তুলে দলকে ২০০-র গণ্ডি পার করান রিঙ্কু। ২৩ রানে ম্যাচ জেতে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE