Advertisement
২২ মে ২০২৪
Yashasvi Jaiswal

ভোর সাড়ে ৪টেয় ভিডিয়ো কলে কান্না, অভিষেক টেস্টে শতরান করে কাকে ফোন করেছিলেন যশস্বী?

নিজের অভিষেক টেস্টেই শতরান করেছেন যশস্বী জয়সওয়াল। শতরানের পরে ডমিনিকা থেকে ভারতীয় সময় ভোর সাড়ে ৪টেয় কাকে ফোন করে কেঁদে ফেলেছিলেন ভারতীয় ওপেনার?

Yashasvi Jaiswal

যশস্বী জয়সওয়াল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ১৬:১৯
Share: Save:

অভিষেক টেস্টেই নজির গড়েছেন যশস্বী জয়সওয়াল। প্রথম ইনিংসেই ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে শতরান করেছেন তিনি। যশস্বীর ব্যাটিংয়ের প্রশংসা করেছেন অধিনায়ক রোহিত শর্মা। শতরানের পরে ভারতীয় সময় ভোর সাড়ে ৪টেয় ডমিনিকা থেকে ভারতে ফোন করেছিলেন যশস্বী। ভিডিয়ো কলে কথা বলেন তাঁর বাবা ভূপেন্দ্র জয়সওয়ালের সঙ্গে। কথা বলতে বলতে নিজের আবেগ ধরে রাখতে পারেননি ভারতের বাঁ হাতি ওপেনার। কেঁদে ফেলেন তিনি।

সংবাদমাধ্যমে এ কথা জানিয়েছেন ভূপেন্দ্র। তিনি বলেন, ‘‘টেস্টের দ্বিতীয় দিন শতরানের পরে হোটেলে ফিরে যশস্বী আমাকে ফোন করেছিল। তখন ভোর সাড়ে ৪টে বাজে। ও নিজেকে সামলাতে পারছিল না। কাঁদছিল। আমিও কাঁদছিলাম। আমাদের কাছে ওটা খুব আবেগের মুহূর্ত ছিল।’’

ছেলের কীর্তির পরে কী কথা হয়েছিল তাঁদের মধ্যে? ভূপেন্দ্র বলেন, ‘‘বেশি ক্ষণ কথা হয়নি। যশস্বী খুব ক্লান্ত ছিল। ও শুধু আমাকে জিজ্ঞাসা করছিল, আমি খুশি হয়েছি কি না? আমি খুব খুশি। আমার স্বপ্ন আমার ছেলে পূরণ করেছে।’’

দরিদ্র পরিবারের ছেলে যশস্বী খুব পরিশ্রম করে এই জায়গায় উঠে এসেছেন। ক্রিকেট খেলার জন্য মুম্বইয়ের আজাদ ময়দানে মালির তাঁবুতে দিন কাটিয়েছেন। ধীরে ধীরে মুম্বইয়ের ঘরোয়া ক্রিকেটে নাম করেছেন। তার পরে ভারতের অনূর্ধ্ব-১৭ দলের হয়ে বিশ্বকাপ খেলেছেন। আইপিএলেও নিজের প্রতিভা দেখিয়েছেন যশস্বী। গত বার সেরা তরুণ ক্রিকেটার হয়েছেন। তার পরেই ভারতীয় দলে সুযোগ মিলেছে। আর প্রথম ম্যাচেই ১৭১ রানের ইনিংস খেলে ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন এই বাঁ হাতি ওপেনার।

ম্যাচের সেরার পুরস্কার পেয়ে আবেগ ধরে রাখতে পারেননি যশস্বী। তার মাঝেই আত্মবিশ্বাসী ক্রিকেটার বলেছেন, এটাই তাঁর শুরু। এখনও অনেক কিছু হওয়ার বাকি। শনিবার ম্যাচের পর একটি ছোট ভিডিয়ো প্রকাশ করে বিসিসিআই। ম্যাচের সেরার পুরস্কার নিয়ে হোটেলের ঘরে ঢুকছিলেন যশস্বী। মুখে ছিল হাসি। সেই ভিডিয়োতেই তিনি বলেন, “অভিষেক টেস্টেই ম্যাচের সেরার পুরস্কার পেয়ে ভাল লাগছে। অনেক লম্বা একটা যাত্রা পেরিয়ে এসেছি। খুব খুশি। দেখা যাক ভবিষ্যতে আমার জন্যে কী লেখা রয়েছে। সবে তো আন্তর্জাতিক কেরিয়ার শুরু করলাম। ঈশ্বরের কাছে সবাই প্রার্থনা করুন যাতে আমি আগামী দিনেও ভাল খেলতে পারি। এ ভাবেই কঠোর পরিশ্রম করতে চাই এবং দলের জয়ে অবদান রাখতে চাই।”

হোটেলের ঘরে ঢুকে এর পরে টেবিলে ট্রফিটা রাখেন যশস্বী। তার পরে ধন্যবাদ জানান বাকিদের। বলেন, “সবাইকে ধন্যবাদ জানাতে চাই। আমার কাছে এটা খুব স্মরণীয় মুহূর্ত। ঈশ্বরকে ধন্যবাদ। যাঁরা আমার পাশে রয়েছেন তাঁদের সকলকেই ধন্যবাদ।”

ম্যাচের সেরার পুরস্কার নিতে গিয়েও নিজের অনুভূতির কথা জানিয়েছিলেন যশস্বী। তখন তিনি বলেন, “খুব ভাল প্রস্তুতি নিয়েছিলাম আমরা। রাহুল দ্রাবিড় স্যরের সঙ্গে অনেক কথা বলেছি এবং শিখেছি। নির্বাচক এবং অধিনায়ক রোহিত শর্মাকেও অনেক ধন্যবাদ আমাদের প্রতি বিশ্বাস রাখার জন্যে। খুব ভাল লেগেছে ওদের পরামর্শ। ভারতের হয়ে টেস্ট খেলার অনুভূতি আলাদা। সবে শুরু করলাম। আগামী দিনেও আমাকে কঠোর পরিশ্রম করতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yashasvi Jaiswal India Cricket India Vs West Indies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE