Advertisement
০৪ মে ২০২৪
Virat Kohli

India Cricket: দু’মাসের উপর টেস্ট না খেললেও নিজেদের জায়গা ধরে রাখলেন রোহিতরা

দু’মাসের উপর টেস্ট খেলেনি ভারত। তার পরেও আইসিসি-র ক্রমতালিকায় নিজেদের জায়গা ধরে রাখলেন কোহলীরা।

আইসিসি টেস্ট ক্রমতালিকায় কোথায় কোহলী-রোহিতরা

আইসিসি টেস্ট ক্রমতালিকায় কোথায় কোহলী-রোহিতরা ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২২ ১৮:১০
Share: Save:

১৬ মার্চ শেষ বার টেস্ট খেলেছে ভারত। তার পর থেকে বিরাট কোহলীরা ব্যস্ত আইপিএলে। এই প্রতিযোগিতা শেষ হওয়ার পরে অবশ্য ইংল্যান্ডে খেলতে যাবে ভারতীয় দল। দু’মাসের উপর টেস্ট না খেললেও ক্রমতালিকায় নিজেদের জায়গা ধরে রাখলেন ভারতীয় ক্রিকেটাররা।

আইসিসি-র তরফে টেস্টের যে ক্রমতালিকা প্রকাশ করা হয়েছে সেখানে ব্যাটারদের তালিকায় আট নম্বরে রয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। তাঁর পয়েন্ট ৭৫৪। অন্য দিকে ৭৪২ পয়েন্ট নিয়ে তালিকায় দশে রয়েছেন বিরাট কোহলী। তালিকার শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার মার্নাশ লাবুশেন।

টেস্ট বোলারদের তালিকায় দু’নম্বরে রয়েছেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তাই পয়েন্ট ৮৫০। তালিকায় আরও এক জন ভারতীয় রয়েছেন। ৮৩০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন যশপ্রীত বুমরা। বোলারদের তালিকার শীর্ষস্থান ধরে রেখেছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স।

টেস্টের অলরাউন্ডারদের তালিকাতেও রয়েছেন অশ্বিন। সেখানেও দ্বিতীয় স্থানে তিনি। পয়েন্ট ৩৪১। এই তালিকায় ৩৮৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন অশ্বিনের জুড়িদার রবীন্দ্র জাডেজা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE