Advertisement
০৮ মে ২০২৪
ICC ODI World Cup 2023

‘আমার স্ত্রী সংবাদমাধ্যমে যুক্ত, তাই সব খবর পাই’, সমালোচকদের একহাত নিলেন বুমরা

মাত্র ২২৯ রান তুলেও জয় তুলে নেয় ভারত। এর পিছনে রয়েছেন চোট সারিয়ে দলে ফেরা বুমরা। তিনি প্রায় এক বছর মাঠের বাইরে ছিলেন।

Jasprit Bumrah

যশপ্রীত বুমরা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ ১০:২০
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে দাপট দেখালেন যশপ্রীত বুমরা। একাই তুলে নেন ৩ উইকেট। ভারতের ১০০ রানে জয়ের পিছনে বড় ভূমিকা নেন তিনি। মাত্র ২২৯ রান তুলেও জয় তুলে নেয় ভারত। এর পিছনে রয়েছেন চোট সারিয়ে দলে ফেরা বুমরা। তিনি প্রায় এক বছর মাঠের বাইরে ছিলেন। সেই সময় সমালোচকদের কী ভাবে সামলেছিলেন, তা জানালেন ইংল্যান্ডকে হারানোর পর।

এশিয়া কাপের আগে চোট সারিয়ে দলে ফিরেছিলেন বুমরা। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো বড় প্রতিযোগিতায় খেলতে পারেননি চোটের কারণে। বুমরা বলেন, “আমার স্ত্রীও (সঞ্জনা গণেশন) ক্রীড়ামাধ্যমের সঙ্গে যুক্ত। তাই জানি আমার কেরিয়ারের উপর কত ধরনের প্রশ্ন উঠেছিল। যে সময়টা পার হয়ে গিয়েছে, সেটা আর ফিরবে না। তবে সেটা নিয়ে আমি হতাশ নই। এখন আমি খুশি। চোট সারিয়ে ফিরে এসে আবার খেলতে পারছি। আমি বুঝতে পারছি যে, এই খেলাটাকে কতটা ভালবাসি। তাড়াহুড়ো করতে রাজি ছিলাম না আমি। চোট সারিয়ে ফিরে এসে খেলাটাকে উপভোগ করতে চাইছিলাম। ইতিবাচক মানসিকতা রাখতে চাইছিলাম আমি।”

gfx

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভারত এখনও পর্যন্ত বিশ্বকাপে কোনও ম্যাচ হারেনি। ছ’টি ম্যাচের মধ্যে ছ’টিতেই জিতে লিগ তালিকায় এক নম্বরে রোহিত শর্মারা। বুমরা বলেন, “ইংল্যান্ডের বিরুদ্ধে আমাদের সামনে বড় চ্যালেঞ্জ ছিল। দ্রুত উইকেট নেওয়ার প্রয়োজন ছিল। মাঠে ভাল ফিল্ডিং প্রয়োজন ছিল। সেটা আমরা করেছি। তাই ম্যাচের ফল নিয়ে আমরা খুশি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Jasprit Bumrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE