Advertisement
১৯ জুলাই ২০২৪
Mohammed Shami

লম্বা রান আপ নেই, কোমর পুরো ভাঙছেন না, বোলিং শুরু করে দিলেন শামি, কবে ফিরবেন ভারতীয় দলে?

ফেব্রুয়ারিতে অস্ত্রোপচার হয় মহম্মদ শামির। কিন্তু এখনও পুরোপুরি সুস্থ হতে পারেননি। আরও কিছু মাস সময় লাগবে বলে মনে করা হচ্ছে। যদিও বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) বল করতে শুরু করে দিয়েছেন শামি।

Mohammed Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ১১:৪৮
Share: Save:

এক দিনের বিশ্বকাপের পর থেকেই ভারতীয় দলের বাইরে মহম্মদ শামি। তাঁর গোড়ালিতে চোট। সেই চোট নিয়েই বিশ্বকাপে খেলেছিলেন শামি। ফেব্রুয়ারিতে অস্ত্রোপচার হয় তাঁর। কিন্তু এখনও পুরোপুরি সুস্থ হতে পারেননি। আরও কয়েক মাস সময় লাগবে বলে মনে করা হচ্ছে। যদিও বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) বল করতে শুরু করে দিয়েছেন শামি।

এনসিএ-তে চিকিৎসক নীতীন পটেল এবং স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচ রজনীকান্তের তত্ত্বাবধানে রয়েছেন শামি। তাঁর ছোটবেলার কোচ বদরুদ্দিন বলেন, “শামি বোলিং শুরু করেছে। লম্বা রান আপ নিয়ে বল করছে না। বল ছাড়ার সময় পুরো কোমর ভাঙছে না। কিন্তু বল করছে এটাই বড় ব্যাপার।”

২০২৩ সালের বিশ্বকাপের ফাইনালে শেষ বার খেলতে দেখা গিয়েছিল মহম্মদ শামিকে। তার পর থেকে দক্ষিণ আফ্রিকা সফর, ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ়, আইপিএল এবং চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া যায়নি তাঁকে। ভারতীয় ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই বিশ্বকাপের পরে ভারতের সূচি প্রকাশ করেছে। সেখানে ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট এবং টি-টোয়েন্টি খেলার কথা ভারতের। সেপ্টেম্বর, অক্টোবরে হবে সেই সিরিজ়। সেই সময় শামি ভারতীয় দলে ফিরতে পারেন বলে মনে করা হচ্ছে। তবে তা এখনও পরিষ্কার নয়।

শামির এক পরিচিত বলেন, “খুব তাড়াতাড়ি ভারতীয় জার্সিতে দেখা যাবে শামিকে। সমাজমাধ্যমে দেখা যাচ্ছে ও কী ভাবে উন্নতি করছে। খুব পরিশ্রম করছে ও। তবে স্বাভাবিক ভাবে বোলিং শুরু করলে স্পষ্ট ভাবে বলা সম্ভব শামি কবে মাঠে ফিরবে।”

ঋষভ পন্থ, যশপ্রীত বুমরা, লোকেশ রাহুল এবং শ্রেয়স আয়ারকে বড় চোটের পর সুস্থ করে তুলেছিল জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি। তাঁদেরও রিহ্যাব করতে হয়েছিল। গত ছ’মাস ক্রিকেট না খেলা শামিকেও রিহ্যাবের মধ্যে দিয়ে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Shami Team India NCA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE