Advertisement
১৭ জুলাই ২০২৪
Yashasvi Jaiswal

অস্ট্রেলিয়ার মাটিতে যশস্বী সফল হবেন? প্রশ্ন শুনেই রেগে গেলেন ভারতের অভিজ্ঞ স্পিনার

প্রশ্ন শুনেই রেগে গেলেন রবিচন্দ্রন অশ্বিন। প্রশ্নটি করেছিলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। অশ্বিন মনে করেন, এই প্রশ্ন যাঁরা করছেন তাঁরা যশস্বীর ভাল দেখতে পারেন না।

Yashasvi Jaiswal

যশস্বী জয়সওয়াল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৮:৪৮
Share: Save:

যশস্বী জয়সওয়াল ভারতের মাটিতে রান পেলেও বিদেশের মাটিতে পারবেন? এই প্রশ্ন শুনেই রেগে গেলেন রবিচন্দ্রন অশ্বিন। প্রশ্নটি করেছিলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। অশ্বিন মনে করেন, এই প্রশ্ন যাঁরা করছেন তাঁরা যশস্বীর ভাল দেখতে পারেন না।

একটি পডকাস্টে অশ্বিনকে যশস্বীর বিদেশের মাটিতে সাফল্য পাওয়া নিয়ে প্রশ্ন করেছিলেন ভন। উত্তরে অশ্বিন বলেন, “এমন প্রশ্ন শুনলে হাসি পায়। ভারতে অনেক বিশেষজ্ঞ আছেন যাঁরা এমন কথা বলেন। কিন্তু যশস্বী তো এখনও অস্ট্রেলিয়া, ইংল্যান্ডে খেলেনি। আগে খেলুক। তার পর তো ব্যর্থতা নিয়ে প্রশ্ন উঠবে। আমার মনে হয় যাঁরা চায় যশস্বী ব্যর্থ হোক, তাঁরাই এই ধরনের প্রশ্ন করে। ওর ভাল চাইলে এমন প্রশ্ন করত না কেউ।”

অশ্বিন মনে করেন যশস্বীর প্রতিভাবান। তিনি বলেন, “যশস্বী খুব সহজেই বল মারতে পারে। এটা ওর প্রতিভা। এখন ও যা ছোঁবে তা-ই সোনা হয়ে যাবে। তবে এক দিন ও অবশ্যই ব্যর্থ হবে। সেখান থেকে ও শিক্ষা নেবে এবং আবার উঠে আসবে।”

আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে একসঙ্গে খেলেন যশস্বী এবং অশ্বিন। তরুণ ব্যাটার প্রসঙ্গে অশ্বিন বলেন, “আমার মনে হয় যশস্বীকে নিয়ে এখনই মন্তব্য করা ঠিক হবে না। আগে ওকে খেলতে দিতে হবে। বিভিন্ন জায়গায় খেলুক। অভিজ্ঞতা হোক। তখন বোঝা যাবে যশস্বী সব জায়গায় রান করতে পারে না কি শুধু ভারতের মাটিতেই খেলতে পারে। আমি চাইব ও ভাল খেলুক। যদি রান না-ও পায় তা হলেও ওর অভিজ্ঞতা বাড়বে। যা ভারতীয় ক্রিকেটের জন্য আরও বেশি মূল্যবান।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE