Advertisement
০৪ মে ২০২৪
India vs Pakistan

এশিয়া কাপে পাকিস্তানকে হারিয়ে মাঝরাতেই বিরাট, রোহিতরা নেমে পড়েছিলেন সাঁতারের পুলে, কেন?

পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের ম্যাচ শেষ হওয়ার পর হোটেলে ফিরেই সুইমিং পুলে নেমে পড়েছিলেন ভারতীয় ক্রিকেটারেরা। অস্ট্রেলিয়া সিরিজ়ের দল ঘোষণার দিন জানিয়েছেন অধিনায়ক নিজেই।

cricket

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ২১:৪৫
Share: Save:

এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে দু’টি ম্যাচে খেলেছিল ভারত। তার মধ্যে একটি ম্যাচ শেষ হওয়ার পর হোটেলে ফিরেই সুইমিং পুলে নেমে পড়েছিলেন ভারতীয় ক্রিকেটারেরা। সোমবার রাতে অস্ট্রেলিয়া সিরিজ়ের দল ঘোষণার দিন এ কথা জানিয়েছেন অধিনায়ক নিজেই।

পাকিস্তানের বিরুদ্ধে ঠিক কোন ম্যাচে তাঁরা এ কাজ করেছিলেন তা জানাননি রোহিত। তবে যে হেতু সুপার ফোরের ম্যাচের পর দিনই শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে হয়েছিল, তাই ওই ম্যাচের কথাই রোহিত উল্লেখ করেছেন বলে মনে করছেন অনেকে। সেই ম্যাচটি গড়িয়েছিল রিজার্ভ ডে-তে।

রোহিতকে প্রশ্ন করা হয়েছিল বিশ্বকাপে ভারতীয় দলের যাতায়াত নিয়ে। ন’টি শহরে খেলতে হবে তাঁদের। সেই প্রসঙ্গে রোহিত বলেন, “মনে হয় না আমাদের কাছে এটা খুব চিন্তায় বিষয়। আইপিএলে খেলার সুবাদে এই জিনিসের সঙ্গে সবাই অভ্যস্ত। নিজের শরীরের বিশ্রাম, রিকভারি, ম্যাচের পর পুল সেশন নিয়ে সবাই জানে। আমরা তো পাকিস্তান ম্যাচের পর মাঝরাতে পুলে নেমে নেমে পড়েছিলাম।”

রোহিতের সংযোজন, “যে কোনও ম্যাচের পরেই সুস্থ হয়ে ওঠা খুব গুরুত্বপূর্ণ। ছেলেরা সবাই জানে। এই কাজ সবাই আগে করেছে। নির্দিষ্ট নির্দেশিকা রয়েছে আমাদের কাছে। ম্যাচের আগে যাতে প্রত্যেকে তরতাজা থাকে এবং নিজের ১১০ শতাংশ দিতে পারে, সেটা দেখার জন্যে তৎপর সাপোর্ট স্টাফেরা।”

প্রসঙ্গত, বিশ্বকাপে ভারতই একমাত্র দল যাঁরা ৯টি ম্যাচই খেলবে আলাদা আলাদা শহরে। বাকি দলগুলিকে বিশ্বকাপে এত যাতায়াত করতে হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan Asia Cup 2023 Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE